কুমারখালী সল্পমূল্যে ও এম এস এর চাউল আটা বিক্রি – বর্ণমালা টেলিভিশন

কুমারখালী সল্পমূল্যে ও এম এস এর চাউল আটা বিক্রি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ জানুয়ারি, ২০২২ | ৫:৪৭ 93 ভিউ
পাশ্ববর্তী রাষ্ট্র ভারতসহ অনেক দেশে কোভিড ১৯ করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির পেয়েছে, সেই আশংকায় বাংলাদেশেও করোনা ভাইরাস সংক্রমণের হার বৃদ্ধি ও মৃত্যু সংক্ষা বাড়ার সংভাবনা উরিয়ে দেওয়া যায় না, তাই জনগণ ও সল্প আয়ের মানুষ যাতে খাদ্যকষ্টে না ভোগে তার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ সরকার ঘোষিত সল্প মূল্যে চারজন ডিলারের মাধ্যমে ৪ হাজার কেজি চাউল ও ৪ হাজার কেজি আটা বিক্রি শুরু করেছে কুমারখালীতে। প্রত্যেক জন ডিলারের মাধ্যমে জনপ্রতি ৫ কেজি চাউল ৩০ টাকা দরে ও ৫ কেজি আটা ১৮ টাকা দামে বিক্রি করছে ডিলারগণ যা সপ্তাহে ৬ দিন চলবে, আর এ সমস্ত চাউল আটা নেওয়ার জন্য শতশত সাধারণ জনগণ সকাল থেকে লাইনে দারিয়ে অপেক্ষা করছে,এদের মধ্যে বৃদ্ধ বৃদ্ধা নারি পুরুষ শিশু কিশোর ও শিশু বালিকাদের দেখা যাচ্ছে। তবে সবথেকে ভাল হয় রেশনিং ব্যাবস্থা চালু করলে, এতে সব ধরনের মানুষের উপকার হতো এবং বাজার ব্যাবস্হা ও নৃত্য প্রয়োজনিয় জিনিষের দামও সাভাবিক রাখা সম্ভব হতো,আমাদের দেশে ঘন্টায় ঘন্টার বা রাতা রাতি জিনিসপত্রের দাম বারিয়ে চলে ব্যাবসায়িরা।সেই কারনে রেশনিং ব্যাবস্হা চালু রাখতে হবে, যার মধ্যে চাল, ডাল, তেল, আটা,চিনি, লবন ও অন্যান্য খাদ্য সামগ্রী। তবেই মানুষের জন্য কল্যানকর ব্যাবস্হা হবে, আর সেটা না হলে মানুষকে কষ্টদিয়ে যতই সল্প মূল্যে চাল আটা দেওয়া হোক না কেন সেটা সব ধরনের মানুষের উপকারে আসবে না,যে সমস্ত মানুষ এই চাউল আটা নিচ্ছে তারা প্রতি দিনই চাল আটা তুলছে কেও জমাচ্ছে বা বিক্রি করছে,আর অনেকেই এ চাল আটা তোলার সুযোগ সুবিধা থেকে বন্চিত হচ্ছে, সেহেতু বিষটি ভেবে দেখে সরকার যদি এই রেশনিং ব্যাবস্থা চালু করে তা হলে বঙ্গবন্ধুর সোনার বাংলার সমস্ত মানুষ উপকৃত হবে ও কালো বাজারির হাত থেকে জনগণ রক্ষা পাবে।আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত সেখানে ১৩০ কোটি মানুষের জন্য রেশনিং ব্যাবস্থা চালু আছে,সেখানে আমাদের ১৬/১৭ কোটি মানুষের জন্য রেশনিং ব্যাবস্থা চালু রাখা কোন কঠিন ব্যাপার নয়, এটা সহজ ব্যাপার। অতএব বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি এই রেশনিং পদ্ধতি গ্রহণ ও চালু করলে সেটা ঐতিহাসিক জনকল্যানকর পদ্ধতি হবে বলে মনে করি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব