কাশ্মীরের শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩ – বর্ণমালা টেলিভিশন

কাশ্মীরের শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৯ 50 ভিউ
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কিছু লোক। পাঠানচকে রাতভর এ গোলাগুলির ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চলতি মাসে পুলিশ বাসে হামলার সঙ্গে জড়িত জইশ-ই-মোহাম্মদের এক সদস্যও রয়েছেন বলে দাবি পুলিশের। বন্দুকযুদ্ধে পুলিশের তিন সদস্য এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের এক সদস্য আহত হয়েছেন বলে প্রশাসনের বরাতে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। আজ শুক্রবার পুলিশের কর্মকর্তারা বলেছেন, পাঠানচকে বন্দুকযুদ্ধে নিহত জইশ-ই-মোহাম্মদের সদস্য সুহাইল আহমেদ রাঠের শ্রীনগরের উপকণ্ঠে জেওয়ান ক্যাম্পের কাছে পুলিশের এক বাসে হামলা করেছিলেন। ভয়াবহ ওই ঘটনায় পুলিশের তিন সদস্যের মৃত্যু হয়েছিল। কাশ্মীর জোনাল পুলিশ বলছে, পাঠানচকে নিরাপত্তা বাহিনীর এই অভিযানের মধ্য দিয়ে জম্মু-কাশ্মীরে পুলিশ সদস্যদের ওপর হওয়া সশস্ত্র আক্রমণে জড়িত সকলকে ‘নির্মূল’ করা গেল। এ নিয়ে গেল ৩৬ ঘণ্টার মধ্যে মোট তিনটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটল। এতে নিহতের সংখ্যা বেড়ে নয়জনে দাঁড়াল। এর আগে অনন্তনাগ ও কুলগাম জেলায় দুটি পৃথক গোলাগুলির ঘটনায় দুই পাকিস্তানি নাগরিকসহ জইশ-ই-মোহাম্মদের (জেইএম) ছয় সদস্য নিহত হয়। আর সেই ঘটনাগুলোর পর পাঠানচকের অভিযান পরিচালিত হলো বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। উল্লেখ, গত ১০ ডিসেম্বর কাশ্মীরের বান্দিপোরায় গুলশান চক এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের হামলায় দুই পুলিশ সদস্য প্রাণ হারান। মূলত সেই ঘটনার মাত্র তিনদিনের মাথায় পুলিশ বাসে আক্রমণের ঘটনা ঘটে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব