ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কাশ্মিরে পাকিস্তানের গোলাবর্ষণে ভারতের সেনা নিহত

প্রকাশিত : 02:11 PM, 2 January 2021 Saturday
90 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন কাশ্মিরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখার একটি পোস্টে পাকিস্তানের সেনা সদস্যদের গোলাবর্ষণে ভারতের এক সেনা নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত নওশেরা সেক্টরে গুলিবর্ষণ করা হয় বলে জানানো হয়েছে। ভারতীয় বাহিনী পাল্টা গোলাবর্ষণে জবাব দিয়েছে বলেও দাবি করেছে দিল্লি। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

কাশ্মির নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। ২০০৩ সালে নিয়ন্ত্রণরেখায় অস্ত্রবিরতি কার্যকরে সম্মত হয় দুই দেশ। আনুষ্ঠানিকভাবে তা বহাল থাকলেও প্রায়ই লঙ্ঘনের পাল্টাপাল্টি অভিযোগ ওঠে। ২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রথম সরকার গঠনের পর থেকে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে

কোনও কার্যকর অগ্রগতি হয়নি।

শুক্রবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, আজ সাড়ে তিনটা নাগাদ পাকিস্তান সেনাবাহিনী বিনা উস্কানিতে নওশেরা সেক্টরে ছোট অস্ত্রের গুলি ও তীব্র গোলাবর্ষণ শুরু করে। ভারতীয় বাহিনী যথাযথ জবাব দিয়েছে বলেও জানান তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, গোলাবর্ষণের ঘটনায় নায়েব সুবেদার রবিন্দর গুরুতর আহত হয়ে পরে মারা যান।

ভারতীয় কর্মকর্তার দাবি গত ১৮ বছরে পাকিস্তান নিয়ন্ত্রণ রেখায় পাঁচ হাজার একশ’ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। গড়ে প্রতিদিন ১৪ বার করে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে বলে অভিযোগ তাদের। এসব ঘটনায় ২৪ জন নিরাপত্তা কর্মকর্তাসহ ৩৬ জন নিহত হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT