ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কারাগারে সু চি’র দলের আরও এক নেতার মৃত্যু

প্রকাশিত : 04:06 PM, 10 March 2021 Wednesday
48 বার পঠিত

রাছেল রানা | বগুডা

অং সান সু চি নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির(এনএলডি) আরও এক একজন নেতার মৃত্যু হয়েছে মিয়ানমারের কারাগারে। তার নাম জাও মিয়াত লিন। পুলিশের নির্যাতনে তার প্রাণ গেছে বলে দাবি পরিবার ও দলীয় নেতাকর্মীদের।

সোমবার গভীর রাতে জান্তার অভিযানে গ্রেফতার করা হয় তাকে। এ নিয়ে দু’দিনে দু’জন এনএলডি নেতার মৃত্যু হল কারাবন্দি অবস্থায়। খবর আল-জাজিরা ও চ্যানেল নিউজ এশিয়ার।

এদিকে, মঙ্গলবারও জান্তাবিরোধী বিক্ষোভে উত্তাল ছিল মিয়ানমার। রাজধানী নেইপিদো, ইয়াঙ্গুন, মান্দালয়সহ বিভিন্ন শহরের রাজপথে নামে হাজারো মানুষ। আন্দোলনকারীদের দমনে লাঠিচার্জ, টিয়ারগ্যাস, জলকামান ব্যবহার করে নিরাপত্তা বাহিনী। চলে ধরপাকড়। গভীর রাত পর্যন্ত সাঁড়াশি অভিযানে আটক করা হয় বহু মানুষকে।

এদিকে, দেশটিতে

সামরিক অভ্যুত্থানের পর বিক্ষোভ-সহিংসতায় এ নিয়ে প্রাণহানি দাঁড়িয়েছে ৬০ জনের ওপর। আটক হয়েছে ১৮শ’র কাছাকাছি আন্দোলনকারী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT