ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা ভাইরাস ॥ বিশ্বে একদিনে ৯ হাজার ২১২ জনের মৃত্যু

প্রকাশিত : 07:59 AM, 13 January 2021 Wednesday
59 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় পাঁচ লাখ ৭৮ হাজার মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ৯ হাজার ২১২ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ১৯ লাখ ৫২ হাজার ৯৭৬ জন। আক্রান্ত হয়েছেন ৯ কোটি ১৩ লাখ ১৯ হাজার ৪৮৭ জন। তবে স্বস্তির খবর হচ্ছে, এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৫২ লাখ ৯১ হাজারের বেশি।

একদিনে এক হাজার ৯৬৪ জনের মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটি এখনো করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে রয়েছে। সবমিলিয়ে দেশটিতে

ভাইরাসজনিত কারণে তিন লাখ ৮৫ হাজারের বেশি প্রাণ গেল। যুক্তরাষ্ট্রের কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হার। মোট ২ কোটি ৩১ লাখের বেশি সংক্রমিত।

গত ২৪ ঘণ্টায় ৪৭৭ জনের মৃত্যু দেখেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি দুই লাখ ৩ হাজার ছাড়িয়েছে। নতুন ২৮ হাজার সংক্রমণে মোট আক্রান্ত ৮১ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। দেশটির কয়েকটি অঞ্চলে করোনার প্রকোপ কমছেই না।

রাশিয়ায় গত একদিনে মারা গেছে ৪৩৬ জন। এ নিয়ে দেশটিতে ৬২ হাজার ২৭৩ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ২৩ হাজারের বেশি। মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ২৫ হাজারে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের

হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT