ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে ৮ মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু

প্রকাশিত : 09:45 AM, 16 January 2021 Saturday
51 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে, বেড়েছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে, যা গত আট মাসের মধ্যে সর্বনিম্ন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬২ জন। এ নিয়ে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৮৬২ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৭১৮ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৭৮ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায়

রোগী শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ । আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

শুক্রবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৯ পুরুষ এবং ৪ নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১০ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ১ জন এবং রংপুরে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ৫৪৪ জন, ছাড়া পেয়েছেন ৬৩৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ছয় লাখ ১১ হাজার ৮৪২ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৭৪ হাজার ৮৪৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৬ হাজার ৯৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৬ জন, ছাড়া পেয়েছেন ১০১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৭ হাজার ৯৯০ জন, ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৮০২ জন। বর্তমানে

আইসোলেশনে আছেন ১১ হাজার ১৮৮ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT