ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু

প্রকাশিত : 09:10 AM, 7 January 2021 Thursday
56 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে, বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৭৮ জন। এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৬৮৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ১৮ হাজার ৮৯৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১০২১ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৪৪ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ২ হাজার ৪২৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৬ দশমিক ২৯ শতাংশ। আর রোগী

শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গত ছয়দিন ধরে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের নিচে অবস্থান করছে।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৫ জন পুরুষ এবং ২ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে

১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৯ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ২ জন , রংপুরে ২ জন এবং ময়মনসিংহে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৭১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬০ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮৫ হাজার ৭২৯ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৭ হাজার জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৪৫৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৫৮১ জন, এখন পর্যন্ত ছাড়া

পেয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৮৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ৭ হাজার ৭৭ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৮ হাজার ৪৯৪ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT