করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষায় হেফাজতের দোয়া-মোনাজাত – বর্ণমালা টেলিভিশন

করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষায় হেফাজতের দোয়া-মোনাজাত

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ জানুয়ারি, ২০২২ | ৯:০৭ 72 ভিউ
করোনা মহামারির প্রকোপসহ সব প্রকার বিপদ থেকে দেশ ও জাতির মুক্তি কামনায় হেফাজতে ইসলামের উদ্যোগে ঢাকা ও চট্টগ্রামসহ দেশব্যাপী মসজিদে মসজিদে বিশেষ দোয়া-মোনাজাত কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বাদ জুমা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হেফাজতে ইসলামের মহাসচিব ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা শায়খ সাজিদুর রহমান জামিয়া দারুল আরকাম আল-ইসলামিয়া ব্রাহ্মণবাড়িয়া জামে মসজিদে সমবেত মুসল্লিদেরকে নিয়ে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া-মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতে তিনি করোনা মহামারির প্রকোপ এবং সব প্রকার বিপদাপদ, দুর্যোগ, যাবতীয় অসুস্থতা ও রোগব্যাধি থেকে দেশের মানুষের মুক্তি ও সুরক্ষার জন্য কায়মনোবাক্যে মহান আল্লাহর সাহায্য কামনা করেন। এছাড়াও তিনি যুবসমাজের অশ্লীলতা, পাপাচার ও মাদক থেকে দূরে থাকা এবং দেশে ও প্রবাসে কর্মরত সব ভাইদের বরকতপূর্ণ রিজিকের জন্য বিশেষভাবে দোয়া করেছেন। এর আগে জুমা পূর্ব আলোচনায় হেফাজত মহাসচিব মুসল্লিদেরকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার এবং সবাইকে করোনার ভ্যাকসিন গ্রহণের আহবান জানিয়েছেন। সেই সঙ্গে তিনি বলেছেন, করোনা থেকে সুরক্ষা ও পরিত্রাণ পেতে চাইলে আমাদেরকে সবার আগে আল্লাহর কাছে ফিরে আসতে হবে। আল্লাহর ওপর ইয়াকিন-বিশ্বাস ও ভরসাকে মজবুত করতে হবে। সেই সাথে আমাদের আমলকে পরিশুদ্ধ এবং সকল গুনাহ ও অন্যায় কর্মকাণ্ড পরিহার করে কল্যাণকর কাজে মনোযোগ দিতে হবে। তাহলেই আমরা কুরআনের ওয়াদা মত ‘হায়াতুন তাইয়িবা’ বা নিরাপদ, নির্বিঘ্ন ও বিপদমুক্ত জীবন লাভের বরকত অর্জন করতে পারব। আলোচনায় হেফাজত মহাসচিব বিশেষভাবে চারটি বিষয়ে গুরুত্বারোপ করেছেন। যথা- (এক) মুসলমানদের সর্বস্তরে নামাযের বিষয়ে যত্নবান হতে হবে। কারণ, কুরআন-হাদিস মতে যারা নিয়মিত নামাজ পড়েন আল্লাহ তাদের হেফাজতের দায়িত্বশীল হয়ে যান। (দুই) সব প্রকারের গুনাহ ও পাপাচার ছেড়ে বেশি বেশি তাওবা-ইস্তিগফার করতে হবে। কারণ, তাওবা ইস্তিগফার আল্লাহর রহমত টেনে আনে। (তিন) দুয়া ও জিকির মুমিনের অনেক বড় হাতিয়ার। বর্তমান পরিস্থিতিতে সকাল-সন্ধ্যায় বিশেষত: হেফাজত ও নিরাপত্তার বিষয়ে হাদিসে বর্ণিত দোয়াগুলো পাঠের ব্যাপারে নিয়মিত যত্নবান থাকতে হবে। (চার) সামর্থ্য অনুসারে নিয়মিত দান-সদকা ও সেবামূলক কর্মকাণ্ডে যুক্ত থাকতে হবে। কারণ, দান-সদকা অনেক বিপদাপদের দরজা বন্ধ করে দেয়। উল্লেখ্য, বৃহস্পতিবার হেফাজতে ইসলামের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান করোনা মহামারির তৃতীয় ঢেউ, সব প্রকার রোগ-ব্যাধি, দুর্যোগ ও বিপদাপদ থেকে রক্ষায় মহান আল্লাহর সাহায্য কামনা করে শুক্রবার দেশব্যাপী বাদ জুমা বিশেষ দোয়া-মোনাজাত পালনের কর্মসূচি ঘোষণা করেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব