ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কমেছে সবজি পেঁয়াজ ও আলুর দাম

প্রকাশিত : 05:58 PM, 9 January 2021 Saturday
83 বার পঠিত

রাছেল রানা | বগুডা

নিত্যপণ্যের বাজারে কমেছে সবজি পেঁয়াজ ও আলুর দাম। দাম বেড়েছে ভোজ্যতেল ও চিনির। ডাল, আটা, মাছ-মাংসের দাম অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার রাজধানীর কাওরান বাজার, কাপ্তান বাজার, ফকিরাপুল বাজার, মুগদা বড় বাজার ও খিলগাঁও সিটি কর্পোরেশন বাজার ঘুরে নিত্যপণ্যের দরদামের এসব তথ্য পাওয়া গেছে। শীতের সবজির সরবরাহ আরও বেড়েছে। ফুলকপি, বাধাকপি, লাউ ও শিম এখন ২৫-৩০ টাকায় পাওয়া যাচ্ছে। যা এক মাস আগেও সাধারণ মানুষকে কয়েকগুণ বেশি দাম দিয়ে কিনতে হয়েছে। বাজারে প্রতিকেজি নতুন পেঁয়াজ ৩০-৪০ এবং আমদানিকৃত পেঁয়াজ ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে। নতুন উঠা আলু বিক্রি হচ্ছে ২৫-৩৫ টাকায়।

সপ্তাহের ব্যবধানে কেজিতে পাঁচ থেকে ১৫ টাকা পর্যন্ত দাম

কমে প্রতি কেজি মুলা বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা, শালগম বিক্রি হচ্ছে ১০ টাকা, গাজর ৩০ থেকে ৪০ টাকা, শিম ৩০ থেকে ৪০ টাকা, বেগুন ২০ থেকে ৩০ টাকা, করলার ৩০ টাকা, পাকা টমেটো ৪০ টাকা, কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকায়। বাজারে প্রতি কেজি চিনিতে ২ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। মশুর ডাল দাম কমে প্রতিকেজি ৮০-৯০, রসুন দেশী ৮০-১০০, রসুন আমদানি ৯০-১১০, আদা দেশী ৮০-১১০ এবং আমদানিকৃত আদা ৭০-৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি

হচ্ছে খুচরা বাজারে। বাজারে প্রতিকেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, বকরির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা এবং মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকায় বিক্রি হচ্ছে খুচরা বাজারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT