কখন পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে জানাল রাশিয়া – বর্ণমালা টেলিভিশন

কখন পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে জানাল রাশিয়া

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মার্চ, ২০২২ | ৮:৫৭ 35 ভিউ
ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের ২৮তম দিন আজ। যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই আশঙ্কা করা হচ্ছে মস্কো এ যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করবে। তবে এবার বিষয়টি খোলাসা করল রাশিয়া। মঙ্গলবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এক সাক্ষাতকারে এ বিষয় কথা বলেন। খবর আলজাজিরার। দিমিত্রি পেসকভ জানান, রাশিয়ার মূল অস্তিত্ব যখন হুমকির মুখে পড়বে, তখনই কেবল সে পরমাণু অস্ত্র ব্যবহার করবে। সিএনএনের সাক্ষাতকার গ্রহণকারী ক্রিস্টাইন আমানপুরের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে আমাদের ধারণা রয়েছে। আমাদের দেশ যদি অস্তিত্ব সংকটে পড়ে, তাহলেই আমাদের ধারণার আলোকে পরমাণু অস্ত্র ব্যবহার করা যেতে পারে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত মাসে পরমাণু অস্ত্রকে সর্বোচ্চ সতর্কতায় রাখার নির্দেশ দিয়েছেন। এই নির্দেশের আলোকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ২৮ ফেব্রুয়ারি জানায়, তাদের পরমাণু ক্ষেপণাস্ত্র বাহিনী ও উত্তরাঞ্চলীয় ও প্যাসিফিক বহরগুলোকে বর্ধিত যুদ্ধ দায়িত্বে রাখা হয়েছে। পেসকভ সিএনএনকে বলেন, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ তাদের পরিকল্পনা অনুযায়ী হচ্ছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব