এবার রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানালেন ট্রাম্প – বর্ণমালা টেলিভিশন

এবার রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানালেন ট্রাম্প

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৭ ফেব্রুয়ারি, ২০২২ | ৪:০৮ 53 ভিউ
ইউক্রেনে আক্রমনে বিষয় কয়েক দিন আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসা করেছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার সুর পাল্টে ইউক্রেনে রুশ আগ্রাসনের নিন্দা জানিয়েছেন তিনি। বলেছেন, ইউক্রেনিয়ানদের জন্য প্রার্থনা করছেন তিনি। শনিবার রাতে ফ্লোরিডার অরল্যান্ডোতে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) এক বক্তব্যে তিনি এই কথা বলেন। তিনি বলেন, ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা ভয়ঙ্কর। এটি একটি ক্ষোভ এবং নৃশংসতা। যা কখনই ঘটতে দেওয়া উচিত ছিল না। খবর সংবাদমাধ্যম রয়টার্স। পশ্চিমাদের নতুন এ নিষেধাজ্ঞার ফলে বিশ্বের প্রধান পেমেন্ট সিস্টেম থেকে রাশিয়ার কিছু ব্যাংক বাদ পড়বে এবং রুবলের সহায়তায় রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংকের সক্ষমতা কমবে। সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প যে সমাবেশে বক্তব্য দিয়েছেন, আয়োজকরা একে বিশ্বের সবচেয়ে বড় রক্ষণশীলদের সমাবেশ বলে অ্যাখ্যা দিয়েছেন। এখানেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট তার বক্তৃতায় বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছেন এবং ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে ফের ইঙ্গিত দিয়েছেন। ইউক্রেনে রুশ হামলা শুরুর পর ট্রাম্প যখন ভ্লাদিমির পুতিনের এ পদক্ষেপকে ‘জিনিয়াস’, ‘খুবই বুদ্ধিমান’ বলে অভিহিত করেছিলেন, তখন তার দল রিপাবলিকান পার্টির অনেক সদস্যেরও চোখ কপালে উঠে গিয়েছিল। সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট এবার সুর বদলে ইউক্রেনিয়ানদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি রুশ আক্রমণের মুখেও রাজধানী কিয়েভে থাকার সিদ্ধান্ত নেওয়ায় তাকে ‘বীর’ অ্যাখ্যা দিয়েছেন। ট্রাম্প বলেন, ইউক্রেনে রুশ হামলা স্তম্ভিত করার মতো। আমরা ইউক্রেনের গর্বিত জনগণের জন্য প্রার্থনা করছি। ট্রাম্প আরও বলেন, বাইডেন ‘দুর্বল’ হওয়ায় পুতিন সেই সুবিধাকে কাজে লাগিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছেন। এর সঙ্গে তিনি যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি নিয়ে তার অভিযোগও পুনর্ব্যক্ত করেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব