এবারের আইপিএলে সাকিবকে কিনতে পারে যে ৩ দল – বর্ণমালা টেলিভিশন

এবারের আইপিএলে সাকিবকে কিনতে পারে যে ৩ দল

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ ফেব্রুয়ারি, ২০২২ | ২:১১ 71 ভিউ
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৫তম আসরকে সামনে রেখে ইতোমধ্যেই দল গোছানো শুরু করে দিয়ে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। শনিবার হবে আইপিএলের নিলাম। কলকাতা নাইট রাইডার্স সাকিবকে ধরে না রাখায় এবার নিলামে তাকে কেনার সুযোগ থাকছে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিদের। যে কারণে বাংলাদেশসহ আইপিএলপ্রেমীরা কৌতূহল থাকবে সাকিবকে ঘিরেই - কোন দল কত মূল্যে তাকে কিনে নেয়! গত বছর নিলামে সাকিবকে ৩.২ কোটি রুপিতে কিনে নিয়েছিল শাহরুখ খানের কলকাতা। যদিও নামের তেমন একটা সুবিচার করতে পারেননি এই অলরাউন্ডার। ৮ ম্যাচে ৪৭ রান এবং ৪ উইকেট নিয়েছিলেন তিনি। তাই এবারের আসরে কলকাতার আগ্রহ সাকিবে না থাকাটাই স্বাভাবিক। এরপরও ধারণা করা হচ্ছে সাকিববে এবারও ঘরেই রেখে দিতে পারে কলকাতা। কলকাতা ছাড়াও আরো দুটি দল আগ্রহ দেখাতে পারে সাকিবের প্রতি। দল দুটি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতা নাইট রাইডার্স সাকিবকে এবার ছেড়ে দিলেও ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে নিবিড় সম্পর্ক আছে তার। গত আসরে ভালো না করলেও কলকাতার হয়ে আইপিএলে বর্ণাঢ্য ক্যারিয়ার সাকিবের। কলকাতার হয়ে দুবার আইপিএলে শিরোপার (২০১২ ও ২০১৪) দেখা পেয়েছেন সাকিব। তাছাড়া বাংলাদেশি হওয়াও কেকেআর সমর্থক কলকাতাবাসীও সাকিবকে পছন্দ করে বেশ। এসব কারণকে ছাপিয়ে অবশ্য পারফরম্যান্সটাই গুরুত্বপূর্ণ। সম্প্রতি বিপিএল দিয়ে ফর্মে ফিরেছেন সাকিব। বাংলাদেশের এই টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে টানা চার ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন সাকিব। সাকিবের এই পারফরম্যান্সই কলকাতাকে আকর্ষিত করতে পারে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও সাকিবের প্রতি আগ্রহ দেখাতে পারে। এর অন্যতম কারণ হতে পারে এবি ডি ভিলিয়ার্সের অনুপস্থিতি। গত নভেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই প্রোটিয়া তারকা। তাই এবারের আসরে মিডল অর্ডারে ডি ভিলিয়ার্সের শূন্যতা অনুভব করবে বেঙ্গালুরু। সেই অভাব পূরণের সেরা খেলোয়াড়টি হতে পারেন সাকিব আল হাসান। অভিজ্ঞ সাকিব মিডলঅর্ডারে নেমে একইসঙ্গে নিজে চাপ নিতে পারবেন এবং ব্যাটিংয়ে নামা অন্য প্রান্তের সতীর্থদেরও খেলাতে পারেন। এটা স্বীকার্য যে, টপ অর্ডার ব্যর্থ হলে মিডলঅর্ডারে নেমে বেঙ্গালুরুকে একাই টেনে নেওয়ার ক্ষমতা রাখেন সাকিব। এছাড়া সাকিবকে নিলে অন্তত ৬ নম্বর বোলারের অভাব বোধ করতে হবে না বেঙ্গালুরুকে। একই সমস্যা রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদের। তাদেরও মিডল অর্ডার নিয়ে যথেষ্ট দুশ্চিন্তা চলছে। আর সেই জায়গাটা এবার পূরণ করতে পারে সাকিবই। ২০১৯ সালের আসরে ফ্রাঞ্চাইজিটির হয়ে খেলেছিলেন সাকিব। সেবার ভালো না করলেও এবারের বিপিএলের সাকিবের অলরাউন্ডিং ফর্মকে ব্যবহার করতে চাইতে পারে সানরাইজার্স।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব