ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এবারও মহাকাশ থেকে ভোট দেবেন রুবিনস

প্রকাশিত : 05:45 PM, 8 October 2020 Thursday
83 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও মহাকাশ থেকে ভোট দিয়েছিলেন মার্কিন নভোচারী কেট রুবিনস ও শেন কিমবরো।

আসছে ৩ নভেম্বরের নির্বাচনে এবারও মহাকাশ থেকেই ভোট দেয়ার পরিকল্পনা করেছেন কেট রুবিনস। শনিবার সিবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনের সময় মহাকাশে থাকবেন কেট রুবিনস ।

অক্টোবরের শেষ দিকে ভূ-পৃষ্ঠ থেকে দুই শতাধিক মাইল উপরে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের (আইএসএস) উদ্দেশে যাত্রা করবেন তিনি।

যুক্তরাষ্ট্রে ‘টেক্সাস ল’ অনুসারে সেখান থেকেই ভোট দেবেন তিনি। বর্তমানে তিনি নাসার গাগরিন কসমোনট ট্রেনিং সেন্টারের (জিসিটিসি) অধীনে মস্কোর স্টার সিটিতে প্রশিক্ষণ নিচ্ছেন। এবারের সফরে ছয় মাস মহাকাশে থাকবেন তিনি। আরও দুই নভোচারীও থাকবেন তার সঙ্গে।

ভোট দেয়া সম্পর্কে

শুক্রবার এক সাক্ষাৎকারে কেট রুবিনস বলেন, ‘আমার মনে হয়, ভোট দেয়া প্রত্যেকের জন্য জরুরি। আমি বিশ্বাস করি, আমরা যদি মহাকাশ থেকে ভোট দিতে পারি তাহলে, পৃথিবীতে থেকেও সবার ভোট দেয়া সম্ভব।’

মহাকাশে মিশন কন্ট্রোল ব্যালট পেপারের মাধ্যমে নভোচারীরা ভোট দিতে পারবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT