এক পায়ে চমক দেখানো এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী ফজলুরকে সংবর্ধনা ও আর্থিক অনুদান প্রদান – বর্ণমালা টেলিভিশন

এক পায়ে চমক দেখানো এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী ফজলুরকে সংবর্ধনা ও আর্থিক অনুদান প্রদান

ডেস্ক নিউজ
আপডেটঃ ২২ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:০১ 47 ভিউ
আজ (২১শে ফেব্রুয়ারী সোমবার) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও শারীরিক প্রতিবন্ধী ফজলুরকে কলেজ হলরুমে অনুষ্ঠানিকভাবে সংবর্ধনা ও আর্থিক অনুদান তুলে দেন বেলকুচি উপজেলার দৌলতপুর ডিগ্রী কলেজ কর্তৃপক্ষ। প্রধান বক্তা অধ্যক্ষ মাসুদ রানা বলেন, অদম্য ইচ্ছাশক্তি থাকলে সব প্রতিকূলতাকে জয় করা সম্ভব। শারীরিক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও ধারাবাহিকভাবে এক পায়ে লিখে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ একটি অনন্য অর্জন। এ সফলতা দেশের প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা জোগাবে, ফজলুর উচ্চশিক্ষা ও পরবর্তী স্বপ্ন পূরণে দৌলতপুর ডিগ্রী কলেজ কর্তৃপক্ষ সবসময় পাশে থাকবে। এ সময় মানবতা ও পরিবেশকর্মী মামুন বিশ্বাস বলেন, ফজলুর সবার অনুপ্রেরণা।তার স্বপ্ন পূরণের লক্ষ্যে আপনাদের মতো মানুষকে পাশে পাবো কখনো চিন্তাও করেনি। খুশিতে আমার বুকটা ভরে যাচ্ছে। আমি যেন ফজলুর স্বপ্ন পূরণ করতে পারি। ২০১৭ সালে ফজলুর শারীরিক এ সমস্যার কথা ফেসবুকে তুলে ধরি। পরে বিভিন্ন ব্যক্তির সহায়তায় ৭৬ হাজার টাকা সংগ্রহ করে দিয়েছিলাম, সেই টাকা দিয়েই লেখাপড়া করছে। জন্মগতভাবে দুই হাত ও একটি পা নেই সিরাজগঞ্জের বেলকুচির ফজলুর। এক পা দিয়ে লিখেই এবার এইচএসসি পরীক্ষায় ২.৭৫ পেয়ে পাশ করেছেন। সে দৌলতপুর ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছিল,, ফজলু বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নের চরগোপালপুর গ্রামের সাহেব আলী ছেলে। জানা যায়, দিনমজুর পরিবারের সন্তান ফজলু প্রতিবন্ধকতাকে জয় করে ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আগ্রহী। বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার হেঁটে মিটুয়ানী উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করতো ফজলু। তাকে স্কুল নিয়ে যেত ছোট বোন আসমা। সেখান থেকেই এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ- ৩.৫৬ পেয়েছিল। এছাড়া জেএসসিতে ৩.৭৫ এবং পিইসিতে ২.১৭ পেয়েছিল। এ সময় আরও উপস্থিত ছিলেন- উপঅধ্যক্ষ ছানোয়ার হোসেন, বেলকুচি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, দৌলতপুর ডিগ্রী কলেজ সকল কর্মকর্তাবৃন্দ,সেচ্ছাসেবক আবু কাশেম ও সমাদুল ইসলাম প্রমুখ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব