ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা নিয়ে এলো ভাইবার

প্রকাশিত : 12:34 PM, 22 August 2020 Saturday
158 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

সম্প্রতি বাংলাদেশে গ্রুপ ভিডিও কল সুবিধা নিয়ে এসেছে ভাইবার। এ ফিচারের মাধ্যমে অনির্দিষ্ট সময়ের জন্য ২০ জন একসঙ্গে গ্রুপ ভিডিও কল করতে পারবেন।

বার্তা সংস্থা ইউএনবি প্রতিবেদনে জানিয়েছে, ভাইবারের গ্রুপ অডিও কল ফিচারের সাফল্যের ধারাবাহিকতায় এবং গ্রুপ ভিডিও কলের ক্রমবর্ধমান চাহিদার ভিত্তিতে ফেস-টু-ফেস আলোচনা ও কনফারেন্স সুবিধার জন্য বাংলাদেশে ফিচারটি উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

মোবাইল কিংবা ডেস্কটপ ডিভাইসে ভাইবার অ্যাপ থেকে সহজেই ভাইবার গ্রুপ ভিডিও কল ফিচারের সুবিধা গ্রহণ করা যাবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং ও ভিডিও ব্রডকাস্টিংও উপভোগ করতে পারবেন। করোনাভাইরাসের নতুন স্বাভাবিকতায় মানিয়ে নিতে সরাসরি (ফেস-টু-ফেস) যোগাযোগে সমাধান হিসেবে কাজ করবে ভাইবারের গ্রুপ চ্যাট ও গ্রুপ

ভয়েস কল ফিচার।

ভাইবারে ভিডিও কল শুরু করা খুবই সহজ। স্ক্রিনের ওপরে ‘ভিডিও’ বাটন প্রেস করার মাধ্যমে ভিডিও কল শুরু করা যাবে এবং চলমান ভিডিও কলে ‘মোর পার্টিসিপেন্ট’ প্রেস করলেই ভিডিও কলে যোগ করা যাবে অন্যদের।

গ্রুপ কলে যিনি কথা বলবেন, তাঁকে স্ক্রিনে ফিচার করা হবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা যে কারো ভিডিও তাঁদের ব্যক্তিগত স্ক্রিনে সুরক্ষিতভাবে পিন করে নিতে পারবেন। ব্যবহারকারীরা কল চলাকালে ‘মিউট’ থাকতে পারবেন এবং ভিডিও বন্ধ করে রাখতে পারবেন এবং একই সঙ্গে দেখতে পারবেন কারা ‘মিউট’ অবস্থায় আছেন এবং ভিডিও বন্ধ করে রেখেছেন।

ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল বলেন, ‘২০ জনের গ্রুপ ভিডিও কল

সুবিধা নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে অংশগ্রহণকারীর এ সংখ্যাকে আরো বাড়াব।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT