এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত সাড়ে ১৫ হাজার – বর্ণমালা টেলিভিশন

এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত সাড়ে ১৫ হাজার

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ ডিসেম্বর, ২০২১ | ১১:১৯ 118 ভিউ
এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ১৫ হাজার ৫২৯ জন পরীক্ষার্থী অনুস্থিত ছিল। আর বহিষ্কার হয়েছে ৪৫ জন পরীক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। এইচএসসি ও সমমান পরীক্ষায় এবার ৯ হাজার ১৮৩টি প্রতিষ্ঠানের বিপরীতে মোট পরীক্ষার্থী ছিল ১৪ লাখ ২ হাজার ৫৭৮ জন। বৃহস্পতিবার সারাদেশে ২ হাজার ৬২১টি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে এসএসসি ও সমমান প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কন্ট্রোলরুম থেকে জানা গেছে, এইচএসস’র সকালে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র পরীক্ষায় ৪ হাজার ৫৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর বিকালে সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র (রাসায়ন), সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র (জীব বিজ্ঞান), খাদ্য ও পুষ্টি-প্রথম পত্র (জীব বিজ্ঞান) এবং লঘু সংগীত (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৮ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম স্তরের কোরআন মাজিদ বিষয়ের পরীক্ষায় মোট অনুপস্থিত ছিল ৬ হাজার ৭৫২ জন। আর কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ব্যবসা ব্যবস্থাপনা), ডিপ্লোমা-ইন-কমার্স এবং এইচএসসি (ভোকেশনাল) –এর প্রথম দিনের হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২, বিএম, পদার্থ বিজ্ঞান-২ (সৃজনশীল) কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-২, ডিপ্লোই-ইন-কমার্স (১৭২৩) পরীক্ষায় অনুপস্থিত ৪১৮৪ জন। প্রথম দিন এসএসসির পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া কারিগরি বোর্ডের ২৪ জন এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম স্তরের প্রথম দিনের পরীক্ষায় ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব