ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইয়াংগনে সু চির দলের সদর দফতরে ককটেল হামলা

প্রকাশিত : 06:01 PM, 26 March 2021 Friday
51 বার পঠিত

রাছেল রানা | বগুডা

মিয়ানমারের ইয়াংগনে নোবেলজয়ী নেত্রী অং সান সু চির দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্র্যাসির(এনএলডি) সদরদফতরে ককটেল হামলা হয়েছে বলে জানিয়েছেন দলটির এক কর্মকর্তা।

শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টার দিকে ওই হামলার পরপরই এনএলডির কার্যালয়ে আগুন ধরে যায়।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে আল জাজিরা।

“কাছাকাছি থাকা এলাকার বাসিন্দারা আগুন নেভাতে দমকল বিভাগকে খবর দেয়। আনুমানিক ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। মনে হচ্ছে কেউ মলোটোভ ককটেলে আগুন ধরিয়ে তা সদরদপ্তরের দিকে ছুড়ে দিয়েছিল,” একটি বার্তা সংস্থাকে এমনটাই বলেছেন এনএলডির ওই সদরদপ্তরের দায়িত্বে থাকা সোয়ে উইন।

দেশটিতে সশস্ত্র বাহিনী দিবসের প্রাক্কালে

সু চির দলের সদরদফতরে হামলার ঘটনা নিয়ে অনেক জল্পনা-কল্পনাও চলছে। এবারের সশস্ত্র বাহিনী দিবসে মিয়ানমারের সেনাবাহিনী বড় ধরনের শক্তির প্রদর্শনী করবে বলেই মনে করা হচ্ছে।

দক্ষিণপূর্ব এশিয়ার এ দেশে ফেব্রুয়ারির অভ্যুত্থানের বিরুদ্ধে চলমান আন্দোলনে বৃহস্পতিবার পর্যন্ত অন্তত ৩২০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মিয়ানমারের পরিস্থিতি পর্যবেক্ষণকারী গোষ্ঠী অ্যাস্টিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিকাল প্রিজনার্স (এএপিপি)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT