ইসরাইলে শপিং সেন্টারে হামলা, নিহত ৪ – বর্ণমালা টেলিভিশন

ইসরাইলে শপিং সেন্টারে হামলা, নিহত ৪

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মার্চ, ২০২২ | ৮:৫৫ 37 ভিউ
ইসরাইলে একটি শপিং সেন্টারে হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। এ সময় কয়েকজন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার বিকেলে দেশটির দক্ষিণাঞ্চলীয় বিরশেবা শহরে ‘বিগ শপিং সেন্টারে’ এ ঘটনা ঘটে নিশ্চিক করেছেন যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি। ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এ ঘটনাকে ‘জঘন্য সন্ত্রাসী হামলা’ বলে বর্ণনা করেছেন। ইতোমধ্যে এ হামলা ঘটনার দুটি ভিডিওফুটেজ প্রকাশ হয়েছে। একটিতে দেখা গেছে, শপিং সেন্টারের রাস্তার পাশে এক ব্যক্তি হাতে বড় ছুরি নিয়ে দাঁড়িয়েছে আছে। অপর ফুটেজে দেখা গেছে, ওই ব্যক্তি বন্দুকধারী একজনের মুখোমুখি হন, তাকে আঘাতের চেষ্টা করা হলে তিনি গুলি করেন। ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা বলেছে, হামলাকারী একজন ইসরাইলি আরব। যিনি একবার ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীকে সমর্থন করার জন্য কারাগারে বন্দী হয়েছিলেন। তার নাম মুহম্মদ গালেব আহমেদ আবু আলকিয়ান। তিনি বিয়ারশেবা থেকে প্রায় ১৯ কিলোমিটার দূরে হুরার বেদুইন শহরের একজন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। ২০১৫ সালে আলকিয়ান আইএসে যোগ দিতে সিরিয়া যাওয়ার পরিকল্পনা করেছিলেন। তিনি দোষী সাব্যস্ত হয়ে কারাবরণ করেন। ২০১৯ সালে মুক্তি পান তিনি । বিবিসি এসব তথ্য বিষয়টি নিরপেক্ষ সূত্র থেকে নিশ্চিত করতে পারেনি। সংবাদমাধ্যমটি জানিয়েছে, হামলাকারী প্রথমে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে শপিং সেন্টারের ভেতরে তিনজনকে হত্যা করে। সেখান থেকে গাড়ি নিয়ে পালানোর সময় সেন্টারের সামনে চাপা দিয়ে আরেকজনকে হত্যা করে।হামলাকারী পালিয়ে যাওয়ার আগেই নিরাপত্তাকর্মীদের গুলিতে নিহত হয়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব