ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি – বর্ণমালা টেলিভিশন

ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ মার্চ, ২০২২ | ৫:১১ 25 ভিউ
রাশিয়ার আগ্রাসন প্রতিরোধের জন্য ইউক্রেনকে বিপুল পরিমণ অস্ত্র সহায়তা দিয়েছে জার্মানি। এর মধ্যে ১ হাজার ৫০০ স্ট্রেলা অ্যান্টি-এয়ারক্র্যাফ্ট ক্ষেপণাস্ত্র এবং ১০০ এমজি৩ মেশিনগান রয়েছে। ইউক্রনের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে খবর খবর বিবিসির। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পর যুদ্ধকবলিত এলাকায় অস্ত্র না পাঠানোর ঐতিহাসিক নীতিতে বদল এনেছে জার্মানি। এর আগে বুধবার জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আন্নালেনা বেয়ারবক রয়টার্সকে বলেছিলেন, ইউক্রেনের এ পরিস্থিতিতে সবচেয়ে বড় অস্ত্র সরবরাহকারীদের মধ্যে আমরা অন্যতম। তবে এটি আমাদের গর্বিত করে না, কিন্তু ইউক্রেনকে সহযোগিতা করার জন্য আমাদের এটি করতেই হচ্ছে। এর আগে গত সোমবার ইউক্রেনের রাজধানী কিয়েভকে রক্ষা করতে জার্মানিকে অনুরোধ জানিয়েছিলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। টিভিতে ভাষণ দানকালে জেলেনস্কি বলেন, জার্মানি যদি রাশিয়ার সঙ্গে সব ধরনের বাণিজ্যিক সম্পর্ক বন্ধ করে দেয় তা হলে রাশিয়া বেকায়দায় পড়বে। কারণ জার্মানির কাছেই সবচেয়ে বেশি জ্বালানি রপ্তানি করে রাশিয়া। জেলেনস্কি বলেন, কিয়েভকে বলা হতো নতুন বার্লিন। খোলা মন, আব্গে, স্বাধীনতা, মানুষের আন্তরিকতা, ক্লাব এবং পার্টি সব কিছুর সঙ্গে জার্মানির রাজধানী বার্লিনের সঙ্গে মিল ছিল। কিন্তু এখন কিয়েভ এখন বন্ধ, বোমার সাইরেনের আতঙ্কে এখন সবাই নিস্তব্ধ হয়ে গেছে। তিনি আরও বলেন, ইউরোপ ও বিশেষ করে জার্মানির শক্তি আছে রাশিয়াকে চাপে ফেলার। আপনাদের (জার্মানির) বাণিজ্য, আপনাদের কোম্পানি ও আপনাদের ব্যাংক ছাড়া রাশিয়া যুদ্ধ চালানোর টাকা জোগাড় করতে পারবে না।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব