আলোর নিচে অন্ধকার ৪০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া বিসিবির – বর্ণমালা টেলিভিশন

আলোর নিচে অন্ধকার ৪০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া বিসিবির

ডেস্ক নিউজ
আপডেটঃ ১০ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:৫৮ 123 ভিউ
৯০০ কোটি টাকার স্থায়ী আমানত (এফডিআর) যাদের, সেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আলোর নিচে অন্ধকার! বিসিবির বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে প্রায় ৪০ লাখ (৩৯ লাখ ১৮ হাজার ২৬৭) টাকা! ১৫ দিনের মধ্যে বিল পরিশোধের তাগিদ দিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) বিসিবিকে চিঠি দিয়েছে। দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিল পরিশোধ করেনি বিসিবি। এবার এর সুরাহা চায় এনএসসি। এদিকে সবচেয়ে বেশি বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে হকি ফেডারেশনের। তাদের কাছে ৬৬ লাখেরও বেশি টাকা পাবে ডেসকো। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বাকি রয়েছে ২৮ লাখ টাকার বেশি বিদ্যুৎ বিল। সব ক্রীড়া ফেডারেশনেরই মোটা অঙ্কের বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তবে দেশের সবচেয়ে ধনী দুই ফেডারেশন ক্রিকেট ও ফুটবলের বকেয়া বিলের পরিমাণ অনেক বেশি। ক্রীড়া ফেডারেশনগুলোকে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের তাগিদ দিয়ে লেখা চিঠি প্রসঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সচিব পরিমল সিংহ বলেন, ‘পরিচালকদের নিয়ে আমাদের প্রতিমাসে একটি সভা হয়ে থাকে। এবারের সভায় ক্রীড়া ফেডারেশনগুলোর বিদ্যুৎ বিল আদায় করার বিষয়ে পদক্ষেপ নিতে হবে। সেই হিসাবেই সব ফেডারেশনকে চিঠি দেওয়া হচ্ছে।’ তিনি বলেন, ‘বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এনএসসির নামে বিদ্যুতের মিটার রয়েছে। সেখান থেকেই সব ক্রীড়া ফেডারেশন চলে। বিলও আমরা পরিশোধ করে যাচ্ছি। কিন্তু আদায় করতে পারছি না। বিসিবির কাছেও অনেক টাকা বকেয়া রয়েছে। বকেয়া বিল এবার তোলার চেষ্টা করছি আমরা।’ ২০১৪ সালে একবার বিসিবির বিদ্যুৎ সংযোগ কেটে দিয়েছিল ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)। সেবার কয়েক ঘণ্টা অন্ধকারে ছিল বোর্ড। তখন এনএসসির সঙ্গে আলোচনা করে আবার তারা বিদ্যুৎ সংযোগ লাগিয়ে নেয়। প্রতিবছর কল্যাণ খাত এবং অন্য ক্রীড়া ফেডারেশনকে সাহায্য ছাড়াও কোটি কোটি টাকা খরচ করে বিসিবি। দেশের সবচেয়ে ধনী বোর্ড হয়েও বিদ্যুৎ বিল বাকি রাখাটা অনেকের চোখে দৃষ্টিকটু ঠেকেছে। বকেয়া বিলের মধ্যে ক্রিকেট বোর্ড ও হসপিটালিটি বক্স মিলে ৩৬ লাখ ২৬ হাজার ২৩৫ টাকা রয়েছে। ক্রিকেট বোর্ডের অন্য কক্ষগুলোর বিদ্যুৎ বিল বকেয়া ২ লাখ ৯২ হাজার ৩২২ টাকা। বিসিবির কাছে যা সামান্যই। বিল বকেয়া থাকার কারণ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর সঙ্গে একাধিকবার কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব