আর্থিক প্রতিষ্ঠানের কর্মীদের দুই ডোজ টিকা নিশ্চিতের নির্দেশ – বর্ণমালা টেলিভিশন

আর্থিক প্রতিষ্ঠানের কর্মীদের দুই ডোজ টিকা নিশ্চিতের নির্দেশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ জানুয়ারি, ২০২২ | ৮:০৫ 48 ভিউ
দেশে করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রােধে অর্ধেক জনবল দিয়ে ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠানগুলো (এনবিএফআই) চালাতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের দুই ডোজ টিকা নেওয়া ও কর্মী-গ্রাহকদের মাস্ক পরা নিশ্চিত করতে বলা হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে। এনবিএফআইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর বিস্তার রোধে সরকারের দেওয়া বিধিনিষেধের মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে। স্বাস্থ্যবিধি মেনে রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী নিয়ে আর্থিক সেবা কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে। তবে আবশ্যকীয় আর্থিক সেবা অব্যাহত রাখতে প্রয়ােজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে। অফিসে আসা কর্মকর্তা ও কর্মচারীদের দুই ডোজ টিকা গ্রহণ বিষয়টি নিশ্চিত করতে হবে। বিধিনিষেধের সময় অফিসে অনুপস্থিত কর্মকর্তা ও কর্মচারীদের ওয়ার্ক ফর্ম হোম হিসেবে গণ্য হবেন। ওয়ার্ক ফর্ম হোম-এ থাকা কর্মীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন। আর্থিক প্রতিষ্ঠানের সব কর্মকর্তা ও কর্মচারী এবং সেবা নিতে আসা গ্রাহকদের আবশ্যিকভাবে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো, যা অবিলম্বে কার্যকর হবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব