আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল একাদশ – বর্ণমালা টেলিভিশন

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল একাদশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ নভেম্বর, ২০২১ | ৭:৫১ 98 ভিউ
আর ১২ ঘণ্টাও বাকি নেই লাতিন আমেরিকান ফুটবলপঞ্জির সবচেয়ে বড় ম্যাচের। বিশ্বকাপ বাছাইপর্বের লাতিন আমেরিকা অঞ্চলের ম্যাচে কাল আর্জেন্টিনার সান হুয়ানে বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে পাঁচটায় মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। হাইভোল্টেজ ম্যাচে আর্জেন্টিনা দল তাদের মহাতারকা লিওনেল মেসিকে পেলেও ব্রাজিল পাচ্ছে না তাদের সুপারস্টার নেইমার জুনিয়রকে। মেসির বিপক্ষে নামার আগেই ঊরুতে চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন সেলেকাওদের প্রাণভোমরা। মঙ্গলবার রাতে ব্রাজিলের সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, দলের সঙ্গে আর্জেন্টিনাতে যাননি নেইমার। সোজা চলে গেছেন প্যারিসে নিজের পিএসজি শিবিরে। এদিকে আলবিসেলেস্তেদের বিপক্ষে খেলছেন না ব্রাজিলের অন্যতম তারকা ক্যাসেমিরো। তার না খেলার কারণটা অবশ্য চোট নয়। দুই হলুদ কার্ড দেখে এ ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি। ক্যাসেমিরোর বদলি হিসেবে ডাক পেয়েছেন মিডফিল্ডার এডেনিলসন। তবে লিভারপুল মিডফিল্ডার ফাবিনহোতে ভরসা রাখছেন কোচ তিতে। আগামীকাল আর্জেন্টিনার বিপক্ষে তাকে দেখা যেতে পারে ক্যাসেমিরোর জায়গায়। এদিকে পূর্ণ শক্তি নিয়েই নামছে আর্জেন্টিনা। হাঁটুর চোটের কারণে পিএসজির দুই ম্যাচে না নামলেও মেসি দেশের হয়ে খেলেছেন ইতোমধ্যে। যদিও উরুগুয়ের বিপক্ষের সেই ম্যাচে শেষভাগে বদলি হিসেবে নামানো হয় তাকে। তবে সেলেকাওদের বিপক্ষে শুরুর একাদশেই থাকছেন মেসি। খেলার জন্য মেসি পুরোপুরি ফিট বলে সুখবর দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘মেসি খেলবে এই ম্যাচে। আশা করছি সে ভালো বোধ করবে।’ ম্যাচটি শুধু ব্রাজিলের বিপক্ষে বলেই গুরুত্বপূর্ণ তা নয়, এ ম্যাচ জিতলেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে আলবিসেলেস্তেরা। যে কারণে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে চান স্কালোনি। তাই মেসির সঙ্গে তার পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেসকেও পাওয়া যেতে পারে এই ম্যাচে। কোয়াড্রিসেপের চোটের কারণে তিনি গত মাসের মাঝামাঝি সময় থেকে দলের বাইরো পারেদেস। সংবাদ সম্মেলনে এ বিষয়ে এ নিয়ে স্কালোনি কিছু না বললেও আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানাচ্ছে, পারেদেসের ফেরার সম্ভাবনা আছে এই ম্যাচে। শুরুর একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধের কোনো এক সময় তিনি নামতে পারেন গিদো রদ্রিগেজের বদলি হিসেবে। এছাড়া উরুগুয়ের বিপক্ষে নামা জয়ী একাদশ নিয়েই ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল একাদশ অ্যালিসন; দানিলো, এডার মিলিতাও, মারকিনিয়োস, অ্যালেক্স সান্দ্রো; ফ্রেড, ফাবিনিও, লুকাস পাকেতা; রাফিনিয়া, মাতেউস কুনিয়া, ভিনিসিয়াস জুনিয়র।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব