ঢাকা, Saturday 23 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আরও অর্ধশতাধিক প্রভাবশালীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিবে দুদক

প্রকাশিত : 09:59 PM, 22 June 2021 Tuesday
110 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

সরকার দলীয় তিন সংসদ সদস্যের পর আরও অর্ধশতাধিক প্রভাবশালী ব্যক্তির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেবে দুর্নীতি দমন কমিশন-দুদক।

যাদের মধ্যে সাবেক ও বর্তমান সংসদ সদস্য, আমলা এবং রাজনীবিদরা থাকবেন। এদিকে, আদালতের অনুমতি নিয়ে বিমান বাংলাদেশের সাবেক এমডি আবুল মুনিম মোসাদ্দিক, ক্যাসিনোকাণ্ডে নাম আসা, লোকমান-ফিরোজসহ চারজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।

দুর্নীতির মামলা না থাকলেও অভিযোগ থাকায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা ৩-আসনের নুরুন্নবী চৌধুরী শাওনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক। আদালতের অনুমতি নিয়ে এসব নিষেধাজ্ঞার চিঠি সম্প্রতি পাঠানো হয় পুলিশের ইমিগ্রেশন শাখায়।

মঙ্গলবার জানা যায়, বিমান বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনিম মোসাদ্দেক

আহমেদ, ক্যাসিনোকাণ্ডে নাম আসা মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ, যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের স্ত্রী আয়েশা আক্তার সোমার নামে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুদক। আদালতের অনুমতির কপি পাঠানো হয়েছে ইমিগ্রেশনে।

দুদকের তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, বিদেশযাত্রায় সাবেক বর্তমান সংসদ সদস্য, আমলা, রাজনীতিক ব্যক্তিসহ অর্ধশতাধিক প্রভাবশালীর ব্যক্তির নিষেধাজ্ঞা নিতে আদালতের অনুমতি নিবে দুদক। তবে, তদন্তের প্রয়োজনে আগাম কারো নাম প্রকাশ করেনি সংস্থাটি।

দুদক সচিব বলেন, আগে সরাসরি ইমিগ্রেশনে দুদক চিঠি দিলেও এখন আদালতের অনুমতি নিয়ে যে কারো বিদেশযাত্রায় তারা নিষেধাজ্ঞা দিতে পারেন। গেল তিন বছরে দুই শতাধিক ব্যক্তির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।



শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT