ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আমেরিকার সঙ্গে সামরিক সংঘাত শুরু হতে পারে ॥ চীন

প্রকাশিত : 09:50 PM, 30 August 2020 Sunday
61 বার পঠিত

রাছেল রানা | বগুডা

চীনের সামরিক বাহিনী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দক্ষিণ চীন সাগরে যদি মার্কিন নৌ বাহিনী তাদের উসকানিমূলক তৎপরতা বন্ধ না করে তাহলে অনিচ্ছাকৃতভাবে যেকোনো সময় আমেরিকার সঙ্গে সামরিক সংঘাত শুরু হতে পারে। চীনের সামরিক বাহিনী বলছে, আমেরিকার সাম্প্রতিক কর্মকাণ্ড তেমনই উসকানিমূলক শত্রুতার ইঙ্গিত দিচ্ছে।

চীনা পিপল’স লিবারেশন আর্মি বা পিএলএ’র মুখপাত্র কর্নেল লি হুয়ামিন জানিয়েছেন, আমেরিকার একটি যুদ্ধজাহাজ বিনা অনুমতিতে চীনের পানিসীমায় ঢুকেছে। এরপর চীনের সামরিক বাহিনীর পক্ষ থেকে এই হুঁশিয়ারি এলো।

কর্নেল লি বলেন, “আমরা আমেরিকাকে এই ধরনের উসকানিমূলক আচরণ বন্ধ করার আহ্বান জানায় এবং যেকোনো ধরনের আকস্মিক সংঘর্ষ এড়ানোর জন্য তাদের কর্মকাণ্ড নিয়ন্ত্রণে রাখার কথা বলব।”

দক্ষিণ

চীন সাগরের শিশা দ্বীপপুঞ্জের কাছে সামরিক বাহিনী মহড়া চলছে। ওই এলাকায় আমেরিকার একটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার গোপনে প্রবেশ করেছে। এ ঘটনাকে আমেরিকার তরফ থেকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে উল্লেখ করেছে চীন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT