ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত : 01:36 PM, 22 September 2020 Tuesday
80 বার পঠিত

রাছেল রানা | বগুডা

সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক মন্ত্রী নাসের বিন থানি আল হামেলি বলেছেন, সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক, কৌশলগত এবং গভীর। যার অন্যতম ভিত্তি হলো মানবসম্পদ খাতে পারস্পারিক সহযোগিতা; যা দু’দেশের স্বাধীনভাবে আত্মপ্রকাশের আগে থেকেই বিদ্যমান ছিল এবং ক্রমাগত সম্প্রসারিত হয়েছে। বর্তমানে সংযুক্ত আমিরাতে বাংলাদেশি শ্রমিকদের ভিসা পরিবর্তনসহ বেশ কিছু সেক্টরে তাদের কাজের সুযােগ রয়েছে।

গতকাল সোমবার সকালে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর আবুধাবীস্থ দপ্তরে আরব আমিরাতে নিযুক্ত বাংলদেশের রাষ্ট্রদূত মােহাম্মদ আবু জাফরের সাথে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

অত্যন্ত হৃদ্যতাপূর্ণ বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক বিশেষ করে মানবসম্পদ খাতে অধিকতর সহযােগিতার বিষয়ে মতবিনিময়ে

করেন। দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ভিত্তি রচনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের অবদান তারা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশ থেকে কর্মী নিয়ােগ সংক্রান্ত যৌথ কমিটির সভা ঢাকায় অনুষ্ঠানের ব্যাপারে আরব আমিরাতের মন্ত্রী তাদের সম্মতির কথা ব্যক্ত করেন এবং উক্ত সভায় বাংলাদেশ থেকে কর্মী নিয়ােগের পাশাপাশি আরব আমিরাতের সহযােগিতায় বাংলাদেশি শ্রমিকদের সংযুক্ত আরব আমিরাতের জন্য প্রযােজ্য প্রশিক্ষণের বিষয়ে ও আলােচনা হবে বলে জানান। সে দেশে কর্মরত বাংলাদেশিদের প্রতি আমিরাত সরকার ও জনগণের সহায়তার জন্য রাষ্ট্রদূত জাফর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং

আগামী দিনে জনশক্তিখাতে সহযােগিতা আরাে সম্প্রসারণের লক্ষে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন।

তিনি আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা সহযােগিতার আওতায় কৃষি ও সর্বোচ্চ নিয়ােগকারী খাত এসএমই-এ অধিক বাংলাদেশি কর্মী নিয়ােগের জন্য আমিরাত সরকারের প্রতি আহবান জানান।

আমিরাতে কর্মরত বাংলাদেশিদের কল্যাণ সংক্রান্ত বিষয়াদি নিয়ে বৈঠকে আলােচনা হয়। রাষ্ট্রদূতের নিমন্ত্রণে মন্ত্রী নিকট ভবিষ্যতে বাংলাদেশ সফরের অভিপ্রায় ব্যক্ত করেন। সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশ দূতাবাসের উপপ্রধান ও কাউন্সিলর (শ্রম) উপস্থিত ছিলেন। অপরদিকে ইউএই’র পক্ষে এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারী ওমর আল নােআইমি এবং ডিরেক্টর আব্দুল্লাহ আল শামসি বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT