ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আমরা তিস্তা নিয়ে ভারতকে প্রেসারে রেখেছি ॥ পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : 05:58 PM, 24 March 2021 Wednesday
51 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের ঢাকা সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, তিস্তা নিয়ে আমাকে সারাক্ষণ প্রশ্ন করা হয়। আমি বলেছি, তিস্তা চুক্তির খসড়ায় সই হয়েছিল। আর যে খসড়ায় সই হয় সেটা বাস্তবায়নে বাধ্যবাধকতা তৈরি হয়। আমরা তিস্তা নিয়ে ভারতকে প্রেসারে রেখেছি।

আজ বুধবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সিলেটের জকিগঞ্জ সীমান্তে ভারতের একটি নদী থেকে আমরা সেচের জন্য পানি চেয়েছি। সেই পানি পেলে ৫ হাজার একর জমি চাষ সম্ভব হবে। এটা নিয়ে আলোচনা চলছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুটানে নিযুক্ত বাংলাদেশের

রাষ্ট্রদূত একেএম শহীদুল করিম।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার তিনদিনের সফরে ঢাকায় আসেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT