ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আন্দোলনের নামে সহিংসতা ছড়ালে প্রতিহত করা হবে ॥ কাদের

প্রকাশিত : 10:57 AM, 12 October 2020 Monday
69 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার নারী নির্যাতনসহ যেকোন অপরাধের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। সরকার কোন অপরাধীকে ছাড় দেবে না, সে যে দলেরই হোক। তবে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনে সরকার কোন প্রকার বাধা দেবে না। কিন্তু আন্দোলনের নামে দেশের পরিস্থিতি নষ্ট করতে চাইলে, সহিংসতা ছড়ালে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

রবিবার বিআরটিসির সদর দফতরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনকালে তিনি এমন সতর্কবাণী উচ্চারণ করেন। সংসদ ভবন এলাকায় তার সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণের সাড়া না পেয়ে বিএনপি ধর্ষণবিরোধী আন্দোলনে ভর করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে

লিপ্ত হয়েছে। তবে আন্দোলনের নামে সহিংসতা ছড়ালে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বার বার আন্দোলনের ডাক দিয়েও জনগণের সাড়া পায়নি। তাদের ডাকে মানুষের আস্থা নেই। এরপরও বারবার ব্যর্থ চেষ্টা করেছে। মানুষের সাড়া না পেয়ে একবার কোটা আন্দোলন, অন্যবার নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করেছিল। এখন ধর্ষণবিরোধী আন্দোলনের ওপর তারা ভর করেছে। কিন্তু বিএনপি যত অপচেষ্টাই করুক, তাদের ষড়যন্ত্র ব্যর্থতায় রূপান্তরিত হবে।

সরকার নারী নির্যাতনসহ যে কোন অপরাধের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের উদ্যোগ নেয়া হয়েছে। জনগণের সম্পৃক্ততা যদি কোন

আন্দোলনে না থাকে তাহলে সেই আন্দোলন ব্যর্থ হতে বাধ্য। তিনি বলেন, শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে সরকার কোন বাধা দেবে না। কিন্তু আন্দোলনের নামে পরিস্থিতি নষ্ট করতে চাইলে, সহিংসতা ছড়ালে; জনগণের জানমালের নিরাপত্তার প্রশ্নে সরকারকে কঠোর হতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

আন্দোলনকারীদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অপরাধীরা ইতোমধ্যে গ্রেফতার হয়েছে, বিচারও দ্রুত হবে। কঠোর বিচারের জন্য যুক্তিসঙ্গত সময় পর্যন্ত অপেক্ষা করুন।

বিএনপির আন্দোলনের ওপর জনগণের কোন আস্থা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মানুষের সাড়া না পেয়ে বিএনপি বার বার ব্যর্থ চেষ্টা করছে। বিএনপি বিগত ১১ বছর ধারাবাহিকভাবে আন্দোলনে ব্যর্থতার পরিচয় দিয়ে

আসছে। তাদের নেতারা আন্দোলনের ডাক দিয়ে শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে বসে পুলিশের গতিবিধির খবর নেন। তাই জণগণের সম্পৃক্ততা যদি কোন আন্দোলনে না থাকে, তাহলে সে আন্দোলন ব্যর্থ হতে বাধ্য।

পদ্মা সেতু প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর ৩২তম স্প্যান আজ (রবিবার) সকালে বসানো হয়েছে। এই সেতু এখন চার হাজার আট শত মিটার দৃশ্যমান হয়েছে। তিনি এ সময় অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে এসে বিআরটিসিকে জনগণের সেবায় নিযুক্ত হওয়ার আহ্বান জানান। এসময় বিআরটিসি সদর দফতরে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এহছানে এলাহিসহ অন্য কর্মকর্তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT