ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীকে প্রহরী হিসেবে নিয়োজিত করা যাবে না ॥ বাংলাদেশ ব্যাংক

প্রকাশিত : 05:08 PM, 6 January 2021 Wednesday
61 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তিদের ব্যাংক শাখা ও অন্য ব্যবসা কেন্দ্রের অস্ত্রধারীকে প্রহরী হিসেবে নিয়োজিত করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (৫ জানুয়ারি) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সার্কুলারে বলা হয়, ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর জারি করা ‘আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬’র অনুচ্ছেদ ২৫(ঘ) মোতাবেক আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তি বা ব্যক্তিদের ব্যাংক শাখা ও অন্য ব্যবসাকেন্দ্রের অস্ত্রধারীকে প্রহরী হিসেবে নিয়োজিত করা যাবে না মর্মে শর্ত আরোপ করা হয়েছে। কিন্তু কোনো কোনো ব্যাংক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেই নীতিমালার নির্দেশনা যথাযথভাবে অনুসরণ না

করে নিরাপত্তা প্রহরী নিয়োগ করছে মর্মে বিভিন্ন মাধ্যমে জানা যাচ্ছে, যা কোনোভাবেই কাম্য নয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬’ এর অনুচ্ছেদ ২৫(ঘ) অনুসরণপূর্বক আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তি বা ব্যক্তিদের ব্যাংক শাখা ও অন্য ব্যবসাকেন্দ্রের অস্ত্রধারী প্রহরী হিসেবে নিয়োজিত করা থেকে বিরত থাকা এবং উক্ত নীতিমালায় বর্ণিত অন্য প্রযোজ্য বিধানাবলী যথাযথভাবে অনুসরণ করার জন্যও নির্দেশনা দেওয়া যাচ্ছে। এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT