ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আএমইএক্স মাদ্রিদ আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

প্রকাশিত : 08:41 PM, 17 June 2021 Thursday
54 বার পঠিত

Md. Rana Hamid | chain, ubngndsddv

১৬ জুন স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত IMEX Madrid আন্তর্জাতিক সপ্তাহ ২০২১-এ অংশ নেয় বাংলাদেশ। বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল উইং এ ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ এ প্রতিবেদককে জানান, ইতোমধ্যে এ মেলায় অংশ নিতে দূতাবাসের পক্ষ থেকে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশ্বের প্রায় ৫০টি দেশ এবার এ ইভেন্টে অংশগ্রহণ করছে। এ ইভেন্টে স্পেনের ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ, ব্যাবসায় ও আমদানি-রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে জানতে পারবেন।

বাংলাদেশে বিনিয়োগ আরও সমৃদ্ধ করতে এবং আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ করে স্পেনের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশকে তুলে ধরতে, বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগের সুবিধাসমূহ জানাতে দূতাবাসের কমার্শিয়াল

উইং সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। এ ইভেন্টে বাংলাদেশের একটি দিনব্যাপী স্টল থাকবে যেখানে বাংলাদেশ সম্পর্কে আগ্রহী ব্যবসায়ীরা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলরের সঙ্গে সভা করতে পারবেন। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে ইতোমধ্যে ৭টি স্প্যানিশ কোম্পানি আলোচনার জন্য সময় নিয়েছে।

বাংলাদেশে বিনিয়োগের প্রতি স্প্যানিশদের আগ্রহ তৈরি করতে ১৬ জুন মাদ্রিদের পালাসিও দে সিবেলেসে দিনব্যপী এ আয়োজনের পাশাপাশি এই দিন বিকাল ৫টা ৩০ মিনিটে Business and Investment Opportunities in Bangladesh শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক ব্যাবসায়ীদের এই মিলন মেলার আয়োজক সংস্থা Moneda Unica তাদের ১৯তম এই ইভেন্ট ‘IMEX Madrid ২০২১’ শিরোনামে মাদ্রিদে আয়োজন করছে। ১৮ জুন পর্যন্ত এই এ ইভেন্ট

চলবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT