আইপিএলে দিল্লীতে মুস্তাফিজ, অপেক্ষায় সাকিব – বর্ণমালা টেলিভিশন

আইপিএলে দিল্লীতে মুস্তাফিজ, অপেক্ষায় সাকিব

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:১৪ 63 ভিউ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পঞ্চদশ আসরের নিলাম শুরু হয়েছে শনিবার। বেঙ্গালুুরুতে দুদিনব্যাপী নিলামের প্রথম দিনে দল পেয়েছেন মুস্তাফিজুর রহমান। ২ কোটি রুপী ভিত্তিমূল্যে কাটার মাস্টারকে কিনে নিয়েছে দিল্লী ক্যাপিটালস। বাঁহাতি পেসার এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। মুস্তাফিজ দল পেলেও আরেক বাংলাদেশী তারকা সাকিব আল হাসান প্রথম দিনে অবিক্রীত রয়ে গেছেন। তাতে অবশ্য সম্ভাবনা শেষ হয়ে যায়নি। কোন ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখালে পরে আবার তার নাম উঠতে পারে। এছাড়া দিনের নিলামে বড় চমক ছিল ইশান কিষান। ২ কোটি ভিত্তিমূল্যের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের জন্য ১৫ কোটি ২৫ লাখ রুপী খরচ করেছে মুম্বাই। যা নিলামের প্রথম দিনের সর্বোচ্চ দাম। শুধু তাই নয়, আইপিএল নিলামের ইতিহাসে ভারতের সবচেয়ে দামি উইকেটরক্ষক হলেন ইশান। শ্রেয়াস আইয়ারকে নিয়েও এক প্রকার কাড়াকাড়ি চলে। শেষ পর্যন্ত ১২ কোটি ২৫ লাখ রুপীতে এই ব্যাটসমানকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। বিশে^র অন্যতম জনপ্রিয় ঘরোয়া টি২০ আসর আইপিএল বাংলাদেশের পরিচিত মুখ সাকিব ও মুস্তাফিজ। ২০১৬ সালে নিজের প্রথম আইপিএলেই মাতিয়ে দিয়েছিলেন মুস্তাফিজ। চ্যাম্পিয়ন হয়েছিল হায়দরাবাদ। ১৭ উইকেট নিয়ে জিতেছিলেন সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার। পরের আসরে হায়দরাবাদের হয়েই একটি ম্যাচ খেলে তিনি রয়ে যান উইকেটশূন্য। পরে তাকে ছেড়ে দেয় তারা। ২০১৮ আইপিএলের নিলামে তাকে ২ কোটি ২০ লাখ রুপীতে দলে নেয় মুম্বাই। আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজির হয়ে ৭ ম্যাচে তার উইকেট ছিল ৭টি, ওভারপ্রতি রান দিয়েছিলেন সাড়ে ৭ করে। গত আসরে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচ খেলে ১৪ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। মুস্তাফিজের মতো এবার সাকিবেরও ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপী। নিলামের প্রথম দিন প্রথম রাউন্ডের তৃতীয় সেটে ছিলেন অলরাউন্ডার ক্যাটাগরিতে। বিশে^র অন্যতম সেরা এই পারফর্মারের নাম ওঠার পর সঞ্চালক অনেকক্ষণ দলগুলোর প্রতিনিধিত্বকারী টেবিলের দিকে তাকিয়ে ছিলেন, কিন্তু কেউই তার জন্য দর হাঁকায়নি। বড় কারণ সম্ভবত আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর এবং শ্রীলঙ্কার সঙ্গে হোম সিরিজ; সাকিব দুটি সিরিজেই বাংলাদেশের হয়ে খেলবেন, ফলে আগামী মার্চ-এপ্রিলে আইপিএলে অংশ নিলেও খুব বেশি ম্যাচ খেলতে পারবেন না তিনি। সাকিবসহ প্রথম দিনের নিলামে অবিক্রীতদের মধ্যে স্টিভেন স্মিথ, ডেভিড মিলারের মতো বড় সব নামও রয়েছে। প্রথম নাম লেখানোর পর ২০০৯ ও ২০১০ আইপিএলে দল পাননি সাকিব। ২০১১ সালে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স। মাঝে দুই মৌসুম হায়দরাবাদ হয়ে গতবার আবার ৩ কোটি ২০ লাখ রুপীতে পুরনো ডেরা কেকেআরে ফিরেছিলেন। ইশান কিষানের মতো শ্রেয়াস আইয়ারকে নিয়েও প্রথম দিনে এক প্রকার কাড়াকাড়িই চলে। শেষ পর্যন্ত ১২ কোটি ২৫ লাখ রুপীতে এই ব্যাটসমানকে দিলে নিয়ে কলকাতা নাইট রাইডার্স। কেকেআর সম্ভবত তাঁকে এবার অধিনায়ক করতে যাচ্ছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব