ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

“আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটালে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা ”

প্রকাশিত : 06:04 PM, 16 March 2021 Tuesday
111 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

RAB মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কেউ যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাঘাত ঘটাতে চায় তাহলে তাদের বিরুদ্ধে র্যাব কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করবে।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে র্যাব তিন স্তরের (জল, স্থল ও আকাশ) বিশেষ নিরাপত্তা নিশ্চিত করেছে। সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে র্যাব সদর দফতর থেকে

মনিটরিং করা হবে। অনুষ্ঠানে কেউ যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাঘাত ঘটাতে চায় তাহলে তাদের বিরুদ্ধে র্যাব কঠোর ব্যবস্থা নেবে।

র্যাব ডিজি বলেন, সার্বিকভাবে সব ধরনের ঝুঁকি মোকাবিলা করে সার্বক্ষণিক নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। এই অনুষ্ঠানকে সামনে রেখে সারাদেশে র্যাব নিরাপত্তা জোরদার করেছে। অনুষ্ঠান চলাকালীন ও অনুষ্ঠান শেষেও র্যাবের নিরাপত্তা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, র্যাবের স্ব স্ব ব্যাটালিয়ন পর্যায়ে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত কোনো তথ্য পেলে র্যাবের কন্ট্রোল রুম ও অনলাইনের মাধ্যমেও র্যাবের সঙ্গে যে কেউ যোগাযোগ করতে পারবে। সাদা পোশাক ও র্যাবের পোশাকেও নিরাপত্তা ব্যবস্থা থাকবে। বিভিন্ন দেশ থেকে আগত ভিভিআইপিদের নিরাপত্তায় র্যাবের সদর

দফতর থেকে পাঁচ জন অফিসার সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত থাকবে।

র্যাব ডিজি বলেন, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় র্যাবের ডগ স্কোয়াড, পর্যাপ্ত রিজার্ভ ফোর্স, স্পেশাল টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। সিসিটিভির মাধ্যমে সার্বক্ষণিক নজরদারিও করা হবে। চেকপোস্টে অজ্ঞাতনামা ব্যক্তিদের শনাক্তকরণে র্যাবের নজরদারি থাকবে। এয়ারফোর্সের এয়ার উইং ও হেলিকপ্টার যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র্যাবের নজরদারিতে থাকবে। বিদেশি অতিথিদের সার্বক্ষণিক প্রটেকশন টহল প্রস্তুত থাকবে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, ভিভিআইপিদের হোটেল ও যেসব গুরুত্বপূর্ণ ভেনুতে যাতায়াত করবেন, সবগুলোতে র্যাবের কড়া নজরদারি থাকবে। এছাড়াও র্যাবের সাইবার ক্রাইম ইউনিট সর্বদা নজরদারি করবে।

মোদিবিরোধীদের আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশ ও বৃহত্তর জাতির স্বার্থে

আমরা আশা করি, তারা এ ধরনের আন্দোলন থেকে বিরত থাকবে। যদি কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাঘাত ঘটাতে চায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT