ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

অ্যালার্ম বাজলেও ঘুম না ভাঙলে স্বাস্থ্য ভাল নেই আপনার ॥ সমীক্ষা

প্রকাশিত : 08:45 AM, 20 March 2021 Saturday
82 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

অ্যালার্ম বেজে যায়। কিন্তু এরপরও ঘুম ভাঙে না। অথবা ঘুম ভাঙার নির্দিষ্ট কোনও সময় নেই। কখনও সকাল ৮টা, আবার কখনও ভোর ৫ টায় ঘুম ভেঙে যায়। এমন যাদের সাথে হয় তাদের শারীরিক অবস্থা একদমই ভালো নয়। এমনই বেশ কিছু তথ্য উঠে এসেছে এক সমীক্ষায়।

সমীক্ষায় দেখা গেছে, অনেকের ঘুম ভাঙতে অ্যালার্ম ঘড়ি লাগে না। কেউ না ডাকলেও যথাসময়ে ঘুম ভেঙে যায়। যাদের এমন হয়, তারা শারীরিকভাবে সুস্থ। ‘ইচ নাইট’ নামে ঘুম নিয়ে আমেরিকার এক স্বেচ্ছাসেবী সংস্থা সমীক্ষা চালায়। তাতেই এই তথ্য উঠে এসেছে।

তবে এর পিছনে কোনও বৈজ্ঞানিক ব্যাখা সংস্থাটি দেয়নি। সেই সমীক্ষায় আরও দেখা গেছে, যাদের

শরীরে ক্লান্তি নেই, তাদের ঘুম ভালো হয়। পাশাপাশি যথা সময়ে ঘুম ভেঙে যায়। পাশাপাশি যারা খাওয়া, গোসল ও বিশ্রাম সময় ধরে করেন, তারা অ্যালার্ম ছাড়াই ঘুম থেকে উঠে পড়েন।

যাদের মন ভাল রয়েছে, খুশিতে দিন কাটছে তাদেরও প্রয়োজন হয় না অ্যালার্মের। ঠিক যেমন ঘুরতে যাওয়ার প্ল্যান থাকলে ঘুম ভাঙতে দেরি হয়না। খাবার নির্বাচন সঠিক হলে অর্থাৎ শরীর পর্যাপ্ত পুষ্টি পেলে তাদের ক্ষেত্রেও দেখা গেছে ঘুম ভাঙতে অ্যালার্ম ঘড়ির দরকার হয় না। সূত্র: দ্যা হেলদিডটকম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT