অ্যাপ ছাড়াই কম্পিউটারে ছবি এডিট করবেন যেভাবে – বর্ণমালা টেলিভিশন

অ্যাপ ছাড়াই কম্পিউটারে ছবি এডিট করবেন যেভাবে

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ জানুয়ারি, ২০২২ | ১০:০৮ 70 ভিউ
এডিটিং সফটওয়্যার ছাড়া ছবি এডিট করা সত্যিকার অর্থেই কষ্টকর একটি কাজ। তারওপর এডিটিংয়ের কোনো অভিজ্ঞতা না থাকলে তো কথাই নেই! ওয়েব সাইটের হেডারের জন্যই হোক কিংবা ফেসবুক প্রোফাইলের জন্য, ছবিকে রিসাইজ করতেই হয়। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠান, চাকরি খোঁজাসহ বিভিন্ন ক্ষেত্রে ছবি রিসাইজ করতে হয়। এজন্য কাউকে কাউকে কঠিন পরিশ্রমের মধ্যদিয়ে যেতে হয়। কম্পিউটারে বিভিন্ন উপায় আপনি ছবি রিসাইজ করতে পারবেন। তবে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় ফটোশপ, স্কাইলাম লুমিনারসহ বেশ কিছু সফটওয়্যার। এছাড়াও অনলাইন টুলস ব্যবহার করে যেকোনো ছবি মুহূর্তের মধ্যেই রিসাইজ করা সম্ভব। তবে চাইলে সহজেই কোনো ধরনের থার্ড পার্টি অ্যাপ ছাড়াই ছবি এডিট করা সম্ভব। উইন্ডোজের বিল্ডইন ইমেজ ভিউয়ার অ্যাপ ব্যবহার করে ছবি রিসাইজ করা সম্ভব। যদি আপনি সত্যিই জানতে চান, কীভাবে এটি করবেন-তাহলে চলুন জেনে নিই- -প্রথমেই যে ছবিটি রিসাইজ করতে চান, সেই ছবিটি ইমেজ ভিউয়ারে ওপেন করুন। -এরপর ছবির ম্যানুবারের থ্রি ডট আইকনে ক্লিক করুন। -এরপর বিভিন্ন ধরনের ছবির সাইজ আপনি দেখতে পাবেন। এখান থেকে যে সাইজটি প্রয়োজন, সেটির ওপর ক্লিক করুন। কিন্তু আপনার প্রয়োজনীয় সাইজ সেখানে না থাকলে ‌‍‘ডিফাইন কাস্টম ডিমিনেশনস’ বাটনে ক্লিক করুন। -ডিমিনেশনস বাটন থেকে আপনার পছন্দ অনুসারে ছবির সাইজ তৈরি করুন। এখানে ছবির সাইজ ছাড়াও রেসিও ঠিক করাও অপশন পাবেন। চাইলে সেটিও ব্যবহার করতে পারবেন। -কাজ শেষ হয়ে গেলে ‘সেভ সাইজ’ বাটনে ক্লিক করুন। -এরপর ছবিটি সেভ বাটনে ক্লিক করে সংরক্ষণ করুন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব