অশ্রু দিয়ে লেখা মেঘের গল্প – বর্ণমালা টেলিভিশন

অশ্রু দিয়ে লেখা মেঘের গল্প

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:৪৯ 46 ভিউ
‘মেঘ’-এর অনেক অশ্রু ঝরেছে। তার অশ্রু মুছে দিতে আর কখনই ফিরবেন না বাবা-মা। এরই মধ্যে এক দশক পার হয়ে গেছে। মাহির সরোয়ার মেঘ সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনী হত্যার বিচার পায়নি আজও। শিশুকালেই পৃথিবীর রূঢ়তম রূপ দেখা মেঘ কৈশোরে পা রেখেছে। অশ্রু শুকিয়ে গেছে, বাবা-মার জন্য স্বপ্ন মেঘের দুই চোখে। স্বপ্ন ছোঁয়ার পথে মেঘ। ভবিষ্যতে পেস বোলিং অলরাউন্ডার হতে চায়। তার প্রিয় ক্রিকেটার জেমি অ্যান্ডারসন। বিসিবির ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৬ আঞ্চলিক পর্যায়ের টুর্নামেন্টে পঞ্চগড় অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলতে সিরাজগঞ্জ গেছে মেঘ। সেখানে প্রথম ম্যাচে তার দল হেরেছে। মেঘও প্রত্যাশামতো পারফরম্যান্স করতে না পারায় হতাশ। জীবনের শুরুটা যার সংগ্রাম করে, সে অল্পতে ভেঙে পড়তে রাজি নয়। মেঘ জানায়, ‘আমি চাই বিশ্বের সেরা অলরাউন্ডার হতে। সাকিব আল হাসানের মতো। যদিও আমি পেস বোলিং অলরাউন্ডার। অ্যান্ডারসনের সুইং পছন্দ আমার। পছন্দের খেলোয়াড় তিনি।’ সে আরও জানায়, ‘মামা (নওশের আলম রোমান) আমাকে অনেক সাহায্য করেন। পরিবারের সবাই চায় আমি যেন ক্রিকেটার হই।’ মেঘ যখন ক্রিকেট খেলাটা ভালো করে বুঝতে শেখেনি, তখন সাকিব ও উম্মে আহমেদ শিশির তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, ২০১৩ সালে। এরপর মাঝে মাঝে সাকিবের সঙ্গে কথা হতো মেঘের। বেশ কিছুদিন ধরে সেটা হচ্ছে না। শেখ জামাল একাডেমিতে কোচিং করেন রুবেল আহমেদের কাছে। সেখানে ক্রিকেটার তুষার ইমরানও যুক্ত আছেন। ক্রিকেটার হওয়ার সঙ্গে তার বড় চ্যালেঞ্জ পড়াশোনা নিয়ে। বিটিআই স্কুলে নবম শ্রেণিতে পড়ুয়া মেঘ জানায়, ‘আমি ভালোই করছি।’ মেঘের বেশি খেয়াল রাখেন তার মামা নওশের। তিনি বলেন, ‘সারাদিন পড়াশোনা ও ক্রিকেট নিয়েই থাকে সে। অনেক পরিশ্রম করে। ইচ্ছা ক্রিকেটার হওয়ার। খেলাধুলার প্রতি আলাদা টান। বাড়তি অনুশীলন করে।’ ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনী নিজেদের ভাড়া বাসায় খুন হন। পরদিন ভোরে তাদের লাশ উদ্ধার করা হয়। সাংবাদিক দম্পতির হত্যার এক দশক পূর্ণ হচ্ছে আজ। বাবা-মাকে আর ফিরে পাবে না মেঘ। আপন আলোয় উজ্জ্বল হলে বাবা-মাকেও ছাড়িয়ে যাবে হয়তো।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব