‘অভিযোগ উঠলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা’ – বর্ণমালা টেলিভিশন

‘অভিযোগ উঠলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৫ 56 ভিউ
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের কারও বিরুদ্ধে সুনিদির্ষ্ট অভিযোগ উঠলে যথাযথ তদন্ত সাপেক্ষে দ্রæত ব্যবস্থা নেওয়া হবে। কারও বিরুদ্ধে কোন অভিযোগ যেন না ওঠে সে বিষয়ে সতর্ক থাকা এবং দায়িত্বশীল আচরণের জন্য তিনি সকলের প্রতি আহŸান জানান। গতকাল মঙ্গলবার ইউজিসি আয়োজিত অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রফেসর আলমগীর বলেন, সুর্নিদিষ্ট অভিযোগের যথাযথ প্রতিকারের মাধ্যমে দাপ্তরিক শৃঙ্খলা রক্ষার বিষয়ে ইউজিসি কতৃপক্ষ প্রতিশ্রæতিবদ্ধ। অভিযোগ প্রতিকারের যথাযথ ব্যবস্থা না থাকলে প্রতিষ্ঠানে অনিয়ম এবং সুস্থ কর্মপরিবেশ বিঘিœত হয়। কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুগ্ম-সচিব জাফর আহম্মদ জাহাঙ্গীর। ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে যুক্ত ছিলেন কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মো. গোলাম দস্তগীর ও রবিউল ইসলাম। কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরি। তিনি সকলকে একাগ্রতা ও নিয়মানুবর্তী হয়ে সেবা দেওয়ার আহŸান জাননান। তিনি সবাইকে সহনশীল হওয়ার অনুরোধ করেন। কর্মশালায় কমিশনের ২৬ জন প্রশাসনিক/ সমমানের কর্মকর্তা অংশগ্রহণ করেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব