ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

অবিলম্বে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি বিএনপির

প্রকাশিত : 09:56 AM, 11 March 2021 Thursday
43 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

অবিলম্বে নির্বাচন কমিশনের পদত্যাগ ও যোগ্য ব্যক্তিদের নিয়ে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছে বিএনপি। বুধবার বিকেলে নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে খিলগাঁও তালতলায় ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষে এ দাবি জানান।

ফখরুল অভিযোগ করেন, বর্তমান নির্বাচন কমিশন আজ্ঞাবহ। সরকারকে কিছু বলতে হয় না, তার আগে বলে দেয়- খুব ভাল নির্বাচন হয়েছে, সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই আওয়ামী লীগের প্রার্থীরা সব জয়লাভ করেছে। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আমরা এই নির্বাচন কমিশনের সঙ্গে সরকারের পদত্যাগ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানাই।

তিনি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

নির্বাচনে অনিয়মের প্রতিবাদে বিভিন্ন মহানগরীতে সমাবেশ করতে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, কেন এত ভয়? জনগণের যে কথা বলার অধিকার সেই অধিকার বন্ধ করে দেয়া কেন? জনগণের ভোট দেয়ার যে অধিকার সেই অধিকার বন্ধ করে দেয়া কেন? কারণ আমরা জানি জনগণ যদি ভোট দেয়, ভোট দিতে পারে তাহলে আপনারা কোনদিনই আর ক্ষমতায় আসতে পারবেন না।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে ফখরুল বলেন, এই সরকার খুব দুর্বল সরকার। এত দুর্বল যে তাদের নিজেদের রক্ষা করবার জন্য নতুন নতুন আইন তৈরি করতে

হয়। এই যে ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে। এই যে আপনারা মোবাইল বলেন, ফেসবুক খোলেন- এগুলো ওরা নিয়ন্ত্রণ করে, মনিটর করে। কে কোথায় কি বলে না বলে ওইগুলো দেখে। তারা যন্ত্র নিয়ে এসেছে ইসরাইল থেকে। যে দেশের সঙ্গে আমাদের কোন সম্পর্ক নাই। যেটা আবার আল-জাজিরা টেলিভিশন প্রচার করে দিয়েছে। সেই প্রচারে আমরা বিস্ময়ে লক্ষ্য করলাম আমাদের সব প্রতিষ্ঠানগুলো ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে।

ফখরুল বলেন, শুধু স্থানীয় সরকার নির্বাচনে নয়, সেই ২০১৮ সালের আগে থেকে ২০১৪ সালে যে নির্বাচন সেই নির্বাচনেও আরেকটি নির্বাচন কমিশন তারাও ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঘোষিত করেছে। আমরা সেই নির্বাচনে অংশ নেইনি। আবার

২০১৮ সালে কৌশল পরিবর্তন করে আগের রাত্রে ভোট ডাকাতি করে নিয়েছে। লজ্জা হয় চীফ ইলেকশন কমিশনার তিনি যখন বলেন যে, ভোট সুন্দর হয়েছে, সুষ্ঠু হয়েছে। অথচ তারই একজন কমিশনার মাহবুব তালুকদার তিনি খুব পরিষ্কার করে বলেছেন, এই নির্বাচন কমিশন ভোটগ্রহণ করবার, ভোট পরিচালনা করার যোগ্য নয়।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই কমিশন আওয়ামী লীগকে নৈশকালীন ভোটের বৈধতা দিয়েছে। তাই একদিন আওয়ামী লীগের আগে নির্বাচন কমিশনের বিচার হবে। তাদের কোন ক্ষমা নেই।

নেতাকর্মীদের আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও বিগত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র

প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, আন্দোলন সংগ্রাম সফল করতে প্রথম বুলেটটা নেয়ার জন্য আমি আমার বুক পেতে দেব। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও আমরা নিজেদের মধ্যে মারামারি, ক্ষমতায় যাওয়ার যে একটা লালসা থেকে বিবাদ, বিভাজন ও বিরোধে লিপ্ত। এ অবস্থার অবসান দরকার।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশনে অংশ নেয়া দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর

দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বরিশাল সিটি কর্পোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী মজিবুর রহমান সরোয়ার, খুলনা সিটি কর্পোরেশনে মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন সেলিম, রাজশাহী সিটি কর্পোরেশনে মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী, ইশরাক হোসেন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকি।

নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীদের

আয়োজনে প্রথম প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় বরিশাল সদরে। এর পর খুলনা ও রাজশাহী সদরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় বুধবার ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন এলাকার খিলগাঁও তালতলায় প্রতিবাদ সমাবেশ করে বিএনপি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT