অবসরের প্রশ্নে এবার যা বললেন শোয়েব মালিক – বর্ণমালা টেলিভিশন

অবসরের প্রশ্নে এবার যা বললেন শোয়েব মালিক

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ মার্চ, ২০২২ | ৩:১৫ 84 ভিউ
এ মুহূর্তে পাকিস্তান দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক। ৪০’র ঘর ছুঁয়ে ফেললেও অবসর নেওয়ার নামগন্ধও মুখে আনছেন না তিনি। অবশ্য এই বুড়ো হাড়েও ভেলকি দেখাচ্ছেন শোয়েব। দলের তরুণ ক্রিকেটারদের চাইতে ভালোই পারফরম করে যাচ্ছেন। বিশেষ করে গত কয়েক বছর ধরে টি-টোয়েন্টি সংস্করণে দলের অপরিহার্য সদস্য হিসেবে শোয়েব মালিককে দেখা গেছে। এরপরও বারবার এই প্রশ্নে মুখোমুখি হচ্ছেন পাকিস্তানি স্পিনিং অলরাউন্ডার - কবে অবসরে যাবেন? এবার ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেছেন মালিক। জানালেন, নিজের ক্যারিয়ারের ভবিষ্যত পরিকল্পনার কথা। বললেন, যতদিন দলের বোঝায় পরিণত না হবেন ততদিন খেলা চালিয়ে যেতে চান। তিনি বলেছেন, ‘আমার বয়স যতোই হোক না কেন, কেউ এটা বলতে পারবে না যে আমি দলের জন্য বোঝা। আমি সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করেছি, বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে। আমি বল হাতে, ব্যাট হাতে এমনকি ফিল্ডিংয়েও নিজের সামর্থ্য দেখিয়ে যাচ্ছি। আমি এখনও আমার ক্রিকেট পরিপূর্ণভাবে উপভোগ করছি। কারণ আমার সঙ্গে থাকা দুই যুগের পেশাদার অভিজ্ঞতা কাজে লাগাচ্ছি আমি।’ তবে খেলা চালিয়ে যেতে ফিটনেস ধরে রাখা অপরিহার্য সে কথাও সব সময় মাথায় থাকে শোয়েব মালিকের। নিজের ফিটনেস ধরে রাখতে সর্বদা সচেষ্ট থাকেন তিনি। এ স্পিন অলরাউন্ডার বলেন, ‘আপনি যেকোনো সময় নিজের ফিটনেসের উন্নতি ঘটাতে পারেন। তবে আমি মহান সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে চাই যে ফিটনেসের বিষয়টা আমার মধ্যে শুরু থেকেই ছিল।’ পাকিস্তানের হয়ে ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে এবং ১২৪ টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন শোয়েব মালিক। ওয়ানডেতে সাড়ে ৭ হাজারের বেশি রান রয়েছে এই অলরাউন্ডারের। টেস্টে করেছেন ১৮৯৮ রান। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত তার সংগ্রহ ২৪৩৫ রান। তবে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট মিলিয়ে ৪৭২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন শোয়েব মালিক। যেখানে তার সংগ্রহ ১১৬৯৮ রান। বল হাতেও ওয়ানডেতে দুর্দান্ত পারফরমার শোয়েব মালিক। ২৮৭ ওয়ানডে ম্যাচে হাত ঘুরিয়ে তার শিকার ১৫৮টি উইকেট।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব