অপ্রয়োজনীয় রেজি: কার্ড দিয়ে ৭২ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ – বর্ণমালা টেলিভিশন

অপ্রয়োজনীয় রেজি: কার্ড দিয়ে ৭২ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক সেন্টার লি:এর বিরুদ্ধে

ডেস্ক নিউজ
আপডেটঃ ৮ ফেব্রুয়ারি, ২০২২ | ১১:১১ 73 ভিউ
কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক সেন্টার লি:এর বিরুদ্ধে চিকিৎসা সেবায় অপ্রয়োজনীয় রেজি: কার্ড প্রদান করে অতিরিক্ত বিল আদায়ের অভিযোগ উঠেছে। গত ২ বছরে এই কার্ড প্রদান করে হাতিয়ে নিয়েছে প্রায় ৭২ লাখ টাকা। বিভিন্ন প্রতিষ্ঠানে কিছু অনিয়ম থাকলেও চিকিৎসা সেবা প্রদানের ক্ষেত্রে পার্শ্ববর্তী জেলাগুলোতে কুষ্টিয়ার সুনাম রয়েছে যথেষ্ট। পার্শ্ববতী জেলার প্রত্যন্ত অঞ্চলের গরীব অসহায় সাধারন রোগী সহ বিভিন্ন পর্যায়ের রোগী প্রতিদিন চিকিৎসা সেবা নিতে আসে কুষ্টিয়ায় পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডে। প্রতিটা রোগীকে একটি রেজি: কার্ড প্রদান করে অতিরিক্ত ৫০ টাকা বিল নেওয়া হচ্ছে। যা চাহিদা অনুযায়ী চিকিৎসা সেবায় সম্পূর্ন অপ্রয়োজনীয় বলে অনেকেই জানান। পার্শ্ববর্তী জেলার গ্রামগঞ্জ থেকে চিকিৎসা সেবা নিতে আসা অসহায় সাধারন মানুষের পক্ষে অনেক সময় চিকিৎসা ব্যয় বহন করার পরও অতিরিক্ত এই বিল পরিশোধ করা কষ্টসাধ্য হয় বলেও তারা জানান। এ বিষয়ে চিকিৎসা সেবা নিতে আসা শাহানাজ পারভীন বলেন, আমি এখানে এসেছি সনো করাতে, সনোর বিল দিতেই আমার কষ্ট হচ্ছে। আমি কেন এই রেজি: কার্ডের জন্য অতিরিক্ত বিল দেবো, আমার তো এই কার্ডের কোন দরকার নেই। এছাড়াও ভুক্তভোগী নাব্বির আহম্মেদ খান বলেন, আমি দাঁতের এক্সরে করতে গেলে আমার কাছ থেকে এক্সরে বিল ছাড়াও অতিরিক্ত ৫০ টাকা বিল নেওয়া হয়। অতিরিক্ত বিল দিতে অস্বীকৃতি জানালে দায়িত্বপ্রাপ্ত ষ্টাফদের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হলেও এক পর্যায়ে বিল পরিশোধ করতে বাধ্য হয়। অনুসন্ধানে জানা যায়, গত ৪ ফেব্র“য়ারী ২০২০ ইং তারিখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে পপুলার ডায়াগনস্ট্রিক সেন্টার লিমিটেড, কুষ্টিয়া শাখা। বর্তমানে প্রতিদিন সর্বনিম্ন ২০০ থেকে ৩০০ রোগী চিকিৎসা সেবা নিয়ে থাকে। প্রতিদিন যদি সর্বনিম্ন ২০০ রোগীর নিকট থেকে ৫০ টাকা করে রেজি: কার্ড বাবদ অতিরিক্ত বিল আদায় করা হয় তাহলে প্রতিদিন ১০ হাজার টাকা করে রোগীদের নিকট থেকে কৌশলে হাতিয়ে নিচ্ছে। সেই হিসেবে দেখা যায়, রেজি: কার্ড প্রদান করে রোগীদের নিকট থেকে গত ২ বছরে ৭২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে কুষ্টিয়া পপুলার ডায়াগনষ্টিক সেন্টার লিমিটেড। যা রোগীর ক্ষেত্রে প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের বাইরে। এ বিষয়ে পপুলার ডায়াগনস্ট্রিক সেন্টার লিমিটেড, কুষ্টিয়া শাখার ম্যানেজার মোশাররফ হোসেন বলেন, আমি এখানে নতুন এসেছি। তবে, সারাদেশে আমাদের ৩৮টি শাখার সবগুলোতেই এই কার্ড প্রদান করা হয়। বিষয়টি নিয়ে আমি উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলাপ করবো। ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল বলেন, তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব