ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

অননুমোদিত টিকা কীভাবে দেওয়া হলো, তদন্ত করবে ফিলিপাইন

প্রকাশিত : 08:27 AM, 5 January 2021 Tuesday
70 বার পঠিত

রাছেল রানা | বগুডা

প্রেসিডেন্ট রডরিগো দুতার্তের নিরাপত্তা রক্ষী এবং হাজার হাজার চীনা শ্রমিককে কীভাবে কোভিড ১৯-এর অননুমোদিত টিকা দেওয়া হয়েছে, তা তদন্ত করে দেখবে ফিলিপাইন। সোমবার স্বাস্থ্যসচিব ফ্রান্সিস্কো দুকে টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান।

স্বাস্থ্যসচিব বলেন, অবৈধ টিকাগুলো কীভাবে দেশে আসল এবং কীভাবে প্রয়োগ করা হলো তদন্ত করে তা বের করা হবে। খাদ্য ও ওষুধ প্রশাসন এই ব্যাপারে সরকারি তদন্তকারী ও শুল্ক কর্মকর্তাদের সাথে কাজ করছে বলে জানান তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

এর আগে একটি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, ফিলিপাইনে ব্যবহারের জন্য কোনো অনুমোদিত টিকা না থাকার পরও নভেম্বরে ফিলিপাইনে কর্মরত এক লাখ চীনা নাগরিককে কোভিড-১৯ টিকা খাওয়ানো

হয়েছে। একই সঙ্গে প্রেসিডেন্টের দেহরক্ষী দলের সদস্যরাও ওই টিকা গ্রহণ করেন।

করোনা মহামারিতে বেসামাল বিশ্বের বিভিন্ন দেশে টিকার জন্য হাহাকার চলছে। সবাই যত দ্রুত সম্ভব টিকা পেতে চাইছেন। এ অবস্থাকে সুযোগ হিসেবে গ্রহণ করতে চাইছে অসাধু ব্যবসায়ীরা। টিকার কালোবাজারের আশঙ্কা নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করা হয়।

ফিলিপাইন করোনা সংক্রমণের দিক দিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বিতীয় সর্বোচ্চ দেশ। অ্যাস্ট্রাজেনকা, নোভাভাস্ক ও ফাইজারসহ বেশকয়েকটি কোম্পানির কাছ থেকে প্রায় ৮ কোটি টিকা কেনার পরিকল্পনা করেছে তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT