অধিকৃত পশ্চিমতীরের নাবলুস শহরে মঙ্গলবার ৩ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার ঘটনায় ইসরাইলের নিন্দা জানিয়েছে মুসলিম দেশগুলোর সংগঠন ওআইসি। এক বিবৃতিতে ওআইসি জানিয়েছে, অত্যন্ত পরিকল্পিতভাবে নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যা করছে ইহুদিবাদী ইসরাইলের সেনারা। খবর আরব নিউজের। সম্প্রতি ইসরাইল আন্তর্জাতিক আইন ও জেনেভা কনভেনশন ভঙ্গ করে চলছে। জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরাইলকে থামানোর আহ্বান জানিয়েছে ওআইসি। ওই তিন ফিলিস্তিনিকে মঙ্গলবার গুলি করে হত্যা করেছে দখলদার ইসরাইলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পশ্চিম তীরের নাবলুসে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ইসরাইলের নিরাপত্তা বাহিনীর বিশেষ ইউনিট নাবলুসের মাকেফিহতে তিনজনকে গুলি করে। নিহত তিন ফিলিস্তিনি হচ্ছেন- আশরাফ মুবাসালাত, আদাম মাবরোকা, মোহাম্মদ দাখিল। তবে ইসরাইলের পুলিশের দাবি, এ তিনজন জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। তারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মারা গেছেন। গুলিতে গাড়িটি ঝাঁজরা হয়ে গেছে। – বর্ণমালা টেলিভিশন

অধিকৃত পশ্চিমতীরের নাবলুস শহরে মঙ্গলবার ৩ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার ঘটনায় ইসরাইলের নিন্দা জানিয়েছে মুসলিম দেশগুলোর সংগঠন ওআইসি। এক বিবৃতিতে ওআইসি জানিয়েছে, অত্যন্ত পরিকল্পিতভাবে নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যা করছে ইহুদিবাদী ইসরাইলের সেনারা। খবর আরব নিউজের। সম্প্রতি ইসরাইল আন্তর্জাতিক আইন ও জেনেভা কনভেনশন ভঙ্গ করে চলছে। জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরাইলকে থামানোর আহ্বান জানিয়েছে ওআইসি। ওই তিন ফিলিস্তিনিকে মঙ্গলবার গুলি করে হত্যা করেছে দখলদার ইসরাইলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পশ্চিম তীরের নাবলুসে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ইসরাইলের নিরাপত্তা বাহিনীর বিশেষ ইউনিট নাবলুসের মাকেফিহতে তিনজনকে গুলি করে। নিহত তিন ফিলিস্তিনি হচ্ছেন- আশরাফ মুবাসালাত, আদাম মাবরোকা, মোহাম্মদ দাখিল। তবে ইসরাইলের পুলিশের দাবি, এ তিনজন জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। তারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মারা গেছেন। গুলিতে গাড়িটি ঝাঁজরা হয়ে গেছে।

ডেস্ক নিউজ
আপডেটঃ ৯ ফেব্রুয়ারি, ২০২২ | ৫:৪৯ 51 ভিউ
বেইজিংয়ের দাবি করা স্বশাসিত দ্বীপ তাইওয়ানের কাছে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা-প্যাট্রিয়টসহ ১০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম বিক্রিতে অনুমোদন দেওয়ায় যুক্তরাষ্ট্রের নিন্দা জানিয়েছে চীন। চীনের প্রতিরক্ষামন্ত্রী বুধবার এক বিবৃতিতে এ নিন্দা জানায়। এতে বলা হয়, চীনের সেনাবাহিনী তাইওয়ানের এ আস্ফালনের উপযুক্ত জবাব দেওয়ার জন্য প্রস্তত। খবর আনাদোলুর। সোমবার পেন্টাগনের পক্ষ থেকে জানানো হয়, তাইওয়ানে ১০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম বিক্রির অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। এর মাধ্যমে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র, প্রতিরক্ষাব্যবস্থার রক্ষণাবেক্ষণ টেকসই ও উন্নত করতে পারবে তাইওয়ান। যুক্তরাষ্ট্রের ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি (ডিএসসিএ) একটি বিবৃতি দিয়ে বলেছে, তাইওয়ানে সামরিক সরঞ্জাম বিক্রির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের পরে তারা কংগ্রেসকে অবহিত করে প্রয়োজনীয় সনদ দিয়েছে। ডিএসসিএ বলেছে, প্রস্তাবিত এই সামরিক সরঞ্জাম বিক্রি তাইওয়ানের সশস্ত্র বাহিনীর আধুনিকীকরণ এবং একটি বিশ্বাসযোগ্য প্রতিরক্ষা সক্ষমতা গড়ে তুলতে তারা দীর্ঘদিন ধরে যে প্রচেষ্টা অব্যাহত রেখেছে, তাতে সহযোগিতার মাধ্যমে যুক্তরাষ্ট্র জাতীয়, অর্থনৈতিক ও নিরাপত্তার স্বার্থে কাজ করবে। সংস্থাটি জানিয়েছে, তাইওয়ানে এসব সামরিক সরঞ্জাম বিক্রির ক্ষেত্রে প্রধান ঠিকাদার হবে দুই মার্কিন কোম্পানি রেথিয়ন টেকনোলজিস ও লকহিড মার্টিন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সামরিক সরঞ্জাম ও পরিষেবা বিক্রির অনুমোদন দেওয়ার এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে তাইওয়ানের পররাষ্ট্র মন্ত্রণালয়। অন্যদিকে, মার্কিন এ প্রদক্ষেপের নিন্দা জানিয়েছে চীন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব