আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,ইংরেজি- ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,
 
২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

অচল ঢাকা সচলের দাবিতে কাল বাসদের মানববন্ধন

ঢাকা শহরের জলাবদ্ধতা দূর এবং অচল ঢাকা সচলের দাবিতে আগামীকাল শুক্রবার (২৪ জুলাই) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বাসদের ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ ও সদস্য সচিব জুলফিকার আলী এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে তারা বলেন, ঢাকা শহরের জলাবদ্ধতা সমস্যা দীর্ঘদিনের। অথচ বছরের পর বছর জলাবদ্ধতা নিরসনের নামে শত শত কোটি টাকা খরচ হলেও বাস্তবে কার্যকর কোনো উদ্যোগ না থাকায় সমাধান তো হয়নি বরং ক্রমাগত সমস্যা বেড়েছে।

ঢাকা শহরের পানি নিষ্কাশনের দায়িত্ব ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, দুই সিটি করপোরেশন, রাজউক ও ক্যান্টনমেন্ট বোর্ড এ ছয় সংস্থার। এছাড়াও বেসরকারি আবাসিক এলাকায় তাদের নিজস্ব নিষ্কাশন ব্যবস্থা থাকার কথা। কিন্তু এগুলোর একটির সঙ্গে অন্যটির কোনো সমন্বয় না থাকায় একে অপরের কাঁধে দোষ চাপাচ্ছে। ফলে জনদুর্ভোগের কোনো সুরাহা হচ্ছে না।

বিবৃতিতে সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনা দূর করে ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসন, অচল ঢাকাকে সচলের দাবিতে আগামীকালের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

0 Reviews

Write a Review

Test Admin

Read Previous

এমাজউদ্দীন ১৩ বছর অনেক দুঃখ নিয়ে বেঁচে ছিলেন : মওদুদ

Read Next

বিএনপি জনরোষের আতঙ্কে আছে : ওবায়দুল কাদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *