সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা উদযাপন

১ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৬ অপরাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 251 বার

শেফাতুল ইসলাম পিন্জু [ বার্তা বিভাগ ]

সৌদি আরবসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদযাপিত হয়েছে ঈদুল আজহা। সৌদি আরবের জাতীয় মসজিদ রিয়াদের ঐতিহাসিক ধীরা মসজিদে অন্যান্য দেশের প্রবাসী নাগরিকদের সঙ্গে এই মসজিদে ঈদের নামাজ আদায় করেন হাজার হাজার বাংলাদেশী প্রবাসী।

সৌদি আরবের দুই পবিত্র মসজিদের পরেই  গুরুত্বের দিক থেকে এই জাতীয় মসজিদের নাম। সৌদি আরবের বড় বড় অপরাধীদের শাস্তি কার্যকর হয় এই ঐতিহাসিক ধীরা মসজিদে। এখানে কয়েক লাখ মুসল্লি এক সঙ্গে নামাজ আদায় করতে পারেন। প্রবাসী বাংলাদেশিরা আজ ঈদের নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন।


এর পরপরই মহান আল্লাহ রাব্বুল আলামিনের ইচ্ছা পূরণে তারা পশু কোরবানি করেন। প্রবাসী  রাজনীতিক, ব্যবসায়ী ও বিশিষ্টজনেরা তাদের মতামত জানাতে গিয়ে এনটিভি অনলাইনকে  বলেন, প্রবাসের ঈদ মানেই হতাশা ও বেদনা। তবু নিজ পরিবার-পরিজনকে খুশি রাখতেই এমন জীবন বেছে নেওয়া। তারা নিজেদের মতো করেই কষ্টের মধ্যেও সুখ ভাগ করে নেন। তারা শত কষ্টের মাঝেও দেশ ও জাতির উন্নতি সমৃদ্ধি  কামনা করেন এবং দেশবাসী ও প্রবাসী সবাইকে ঈদ মোবারক জানান।

ঈদের নামাজে মুসলিম বিশ্বের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এবার দেশের বিপুল সংখ্যক রাজনীতিবিদ বিশেষ করে অনেক মন্ত্রী, সংসদ সদস্য, বিএনপির বেশ কয়েকজন জাতীয় নেতা পবিত্র মক্কা ও মদিনাতে লাখো মুসল্লির সঙ্গে হজ শেষে ঈদুল আজহা উদযাপন করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT