লোকালয়ে হনুমান”সবুজ বাংলা”ও প্রশাসনের তৎপরতা প্রাণে রক্ষা

৩ অক্টোবর ২০১৭, ১২:২১ অপরাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 245 বার

খাবারের খোঁজে নাটোরের নলডাঙ্গা উপজেলা এলাকায় মুখ পোড়া একটি হনুমান লোকালয়ে এসে গ্রামবাসীর আক্রোমনের শিকার হয়েছে। সোমবার বেলা ১০টার দিকে উপজেলার বিপ্রবেলঘরিয়া ইউনিয়নের বানুরভাগ গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে নলডাঙ্গার সবুজ বাংলা নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা স্থানীয় উপজেলা প্রশাসন,বন বিভাগে খবর দিলে নাটোর সদর ও নলডাঙ্গা (ভারপ্রাপ্ত) ইউএনও জেসমিন আকতার বানু,নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল ও বনবিভাগের কর্মকর্তারা এসে বন্য প্রাণী মুখ পোড়া হনুমান টি প্রাণে মেরে ফেলার হাত থেকে রক্ষা করে।
নাটোর সদর ও নলডাঙ্গা (ভারপ্রাপ্ত) ইউএনও জেসমিন আকতার বানু জানান,জেলা প্রশাসক স্যার ও নলডাঙ্গা সবুজ বাংলা নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারন সম্পাদক ফজলে রাব্বীর মাধ্যমে জানতে পারি বানুরভাগ গ্রামে একটি হনুমান লোকালয়ে চলে আসায় স্থানীয় গ্রামবাসীরা ওই প্রাণীটি কে মারার চেষ্টা করছে।এমন খবর পেয়ে নলডাঙ্গা থানার পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের হনুমানটিকে কেউ যাতে মেরে ফেলার উদ্দ্যেশে আক্রমন না পারে সেই নির্দেশ দিয়ে সকলের সহযোগিতা চেয়েছি।এসময় বন ও পরিবেশ মন্ত্রণালয়ের কর্মকর্তা যশোবন্ধন বসু,বিপ্রবেলঘরিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন,বনবিভাগের কর্মকর্তা,স্বেচ্ছাসেবী সংগঠন সবুজ বাংলার সাধারন সম্পাদক ফজলে রাব্বী,স্থানীয় সংবাদকর্মী রানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। ধারনা করা হচ্ছে ভারত থেকে হনুমানটির পরিবারসহ রেলওয়ে পাথরের মালবাহী ট্রেনের ছাদে চড়ে পালিয়ে এসে ছত্রভঙ্গ হয়ে একটি মুখ পোড়া হনুমানটি খাবারের খোঁজে বানুরভাগ গ্রামের লোকালয়ে চলে এসেছে।পরে স্থানীয়দের তারা খেয়ে একটি ঝাউ বাগানে আশ্রয় নিয়েছে।এসময় সেখানে উৎসুক শত শত নারী পুরুষ ও শিশু কিশোরদের একনজর দেখার জন্য ভীর জমায়।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT