রাজাপুরে প্রফেসর হান্নান ফিরোজের জানাজা শেষে কফিন ঢাকায়, মঙ্গলবার দাফন।

৩১ অক্টোবর ২০১৭, ১২:০০ পূর্বাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 334 বার

bornomalatv

ঝালকাঠি প্রতিনিধি: শেষ বারের মত প্রিয় মানুষটিকে একবার দেখার জন্য ঝালকাঠি জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসসহ সকল শ্রেনীপেশার মানুষ সমবেত হন রাজাপুর উপজেলার বড়ইয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে। ৩০ অক্টোবর সোমবার সকাল থেকে কলেজ মাঠে ড. এম. এ. হান্নান ফিরোজ এর জানাজায় অংশ গ্রহনের জন্য বৃষ্টির মধ্যে হাজার হাজার মানুষের ঢল নামে। ঢাকা থেকে হ্যালিকপ্টার যোগে তার মরদেহ বেলা ১১.২৫ মিঃ অবতরন করার পরেই মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজের পূর্বে রাজাপুর উপজেলা চেয়্যারম্যান মোঃ মনিরউজ্জামান তার ভাইয়ের (মরহুমের) মাগফিরাত ও নাজাত এর জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। বক্তাব্য রাখেন রাজনৈতিক সহযোদ্ধা ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির। বিকাল ৩ টায় কফিনবাহি হ্যালিকপ্টারটি ঢাকার উদ্দ্যেশে রাজাপুর ত্যাগ করে। মঙ্গলবার বেলা ১১ টায় মরহুমের মহদেহ ঢাকার রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে। ১৯৫৬ সালের ১ অক্টোবর ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার বড়াইয়া গ্রামে ড. এম. এ. হান্নান ফিরোজ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। উল্লেখ্য ষ্টামফোর্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের সাবেক ভিপি, ঝালকাঠির রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দৈনিক বাংলাদেশ সময়ের সম্পাদক প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ রোববার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT