মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের শাস্তির আইন বর্তমান সংসদে

৫ মে ২০১৭, ১২:৪৩ পূর্বাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 235 বার

শেফাতুল ইসলাম পিন্জু [ বার্তা বিভাগ ]

সিদ্ধান্ত প্রস্তাবের ওপর বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেন, গণহত্যা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের শাস্তির বিধান রেখে আইন বর্তমান সংসদেই পাস করা হবে। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে এ কথা বলেন আইনমন্ত্রী।

জাতীয় সংসদে এই আইন প্রণয়ন সংক্রান্ত সিদ্ধান্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়। আওয়ামী লীগের সাংসদ বেগম ফজিলাতুন নেসা বাপ্পি এ সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করলে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক প্রস্তাবটি গ্রহণের ঘোষণা দেন। পরে অধিবেশনের সভাপতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া প্রস্তাবটি ভোটে দিলে এটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।


আইনমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের শাস্তির বিধান রেখে আইনের খসড়া তৈরি করা হয়েছে, এটি অনুমোদনের জন্য শিগগিরই মন্ত্রিসভায় পেশ করা হবে। এর আগে এ সিদ্ধান্ত প্রস্তাবের ওপর ১০ জন সংসদ সদস্য সংশোধনী প্রস্তাব আনেন। পরে সংশোধনীগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

আজ সংসদের বেসরকারি সদস্য দিবসে আরো তিনটি সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করা হয়। সংশ্লিষ্ট মন্ত্রীর বক্তব্য শেষে সিদ্ধান্ত প্রস্তাবগুলো প্রত্যাহার করে নেওয়া হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT