মিলনের পর মহিলাদের এই তিনটি কাজ জরুরি

২৭ অক্টোবর ২০১৭, ১০:৫৬ অপরাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 403 বার

শেফাতুল ইসলাম পিন্জু [ বার্তা বিভাগ ]

বিছানায় আনন্দ নিতে অনেক কিছুই করে থাকেন সবাই। কিভাবে রোমান্টিক হওয়া যায়, কিভাবে যৌনজীবন আরও মধুর করা যায় সেব্যাপারে অনেকেই অনেক কিছু ভাবেন। কিন্তু শারীরিক মিলনের পর কি করা উচিৎ, সেটা নিয়ে কেউ মাথা ঘামান না। বিশেষত মহিলাদের এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখা উচিৎ।

১. মূত্রত্যাগ করুন: একথাটা হয়ত আগেও অনেকবার শুনেছেন। তবে এটা যে কতটা গুরুত্বপূর্ণ সেকথা আরও একবার মনে করিয়ে দেওয়া উচিৎ। মিলনের পর শোয়ার আগে মূত্রত্যাগ করতে ভুলবেন না। এতে আপনি অনেক যন্ত্রণা থেকে মুক্তি পাবেন। কারণ মিলনের সময় ব্যাকটেরিয়া সংক্রমণের সম্ভাবনা থাকে। যা আপনার শরীরের ভিতর ঢুকে যায়। যা ব্লাডারেও পৌঁছে যেতে পারে। কিন্তু মিলনের পর মূত্রত্যাগ করে সেই সম্ভাবনা থেকে মুক্তি পেতে পারেন। ব্যাকটেরিয়াগুলি মূত্রের সঙ্গে বেরিয়ে যাবে।


২. জল খান: সেক্স কিন্তু একটা এক্সারসাইজ। কারণ এক্ষেত্রেও শরীরের পরিশ্রম হয় ও ঘাম ঝরে। তাই মিলনের পর জল না খেলে আপনার শরীরে ডিহাইড্রেশন হতে পারে। তাই জল খাওয়া অত্যন্ত জরুরি। ঠিক যেমন জিম করার পর জল খেতে হয় তেমনই। পাশাপাশি জল খেলে মূত্রের মাধ্যমে ব্যাকটেরিয়াও বেরিয়ে যাবে।

৩. সাবান দিয়ে পরিষ্কার করুন: সাবান দিয়ে পরিষ্কার করুন কিন্তু তাই বলে গন্ধযুক্ত সাবান ব্যবহার করবেন না। গন্ধহীন সাবান দিয়ে যৌনাঙ্গ পরিষ্কার করলে ব্যাকটেরিয়াগুলি ধুয়ে যাবে। তবে ভিতরে সাবান দিয়ে পরিষ্কার করার প্রয়োজন নেই। শরীর নিজেই সেটি পরিষ্কার করতে পারে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT