বিএড ভর্তি হবেন যেসব প্রতিষ্ঠানে

৩১ অক্টোবর ২০১৭, ৮:৪৮ পূর্বাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 404 বার

বেসরকারি স্কুলের এমপিওভুক্ত শিক্ষকরা বিএড ভর্তি নিয়ে চিন্তায় থাকেন। বিভিন্ন সময় বিএড স্কেল প্রাপ্তি নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়। কারণ সব বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ অথবা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিএড সনদ অর্জন করলেই তা সরকারের কাছে গ্রহণযোগ্য হয় না। আর গ্রহণযোগ্য না হলে বিএড স্কেল পাওয়া যায় না।

বিএড ভর্তি ইচ্ছুরা ভর্তি হতে পারেন নিচে উল্লেখিত ১৪টি কলেজে-


(১) সাতক্ষীরার হাজী ওয়াজেদ আলী টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১২-৯৭৬৬৮৯, (২) মহানগর টিচার্স ট্রেনিং কলেজ, আজিমপুর, ঢাকা ০১৭৮৬-০৮৮৫৫৫, (৩) হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশন, চাঁদপুর ০১৮১৪-৩৮৫১৯১, (৪)খুলনা পাইকগাছা আমিরুল ইসলাম কাগজী টিচার্স ট্রেনিং কলেজ, ০১৯২৩-১০৫৩২৯, (৫) পিরোজপুর টিচার্স ট্রেনিং কলেজ, পিরোজপুর, ০১৭২০-৬২১৭৩৩, (৬) কলেজ অব এডুকেশন বি.এড, বরিশাল, ০১৭১৭৩৮৮৬২৫(৭) মুন্সী মেহেরুউল্লা টিচার্স ট্রেনিং কলেজ,০১৭১১-৪২৩৫৯২(৮) জয়পুরহাট বি.এড কলেজ, ০১৭০-৭৭১৫৪০০, (৯) মঠবাড়িয়া টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১৪-৭২৯৬১৩, (১০) বগুড়া বি.এড কলেজ, বগুড়া, ০১৭১১-৩৬৩৫২৮, (১১) দক্ষিণবঙ্গ টিচার্স ট্রেনিং কলেজ,০১৭১২-০৪৪৫৪৫ (১২) কক্সবাজার টিচার্স ট্রেনিং কলেজ, কক্সবাজার, ০১৮১৯-০১৪৫৪৬ (১৩) পরশ পাথর টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১১১৪৬৯২৫(১৪) ডঃ মিয়া আব্বাস উদ্দীন টি.টি. কলেজ, মুড়েলগঞ্জ, বাগেরহাট, ০১৭১৪-৫৭৩৬০০।

২০১৭ খ্রিস্টাব্দের ১৫ অক্টোবর থেকে  ৩১ অক্টোবর পর্যন্ত এসব কলেজে ভর্তি কার্যক্রম চলবে।

শিক্ষা মন্ত্রণালয় ২০১৬ খ্রিস্টাব্দের ২৮ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে লেখা এক চিঠিতে হাইকোর্টের রায় অনুযায়ী ২৩টি বেসরকারি টিটি কলেজ থেকে বিএড সনদ অর্জনকারীদের বিএড স্কেল প্রদানের কার্যকর পদক্ষেপ গ্রহণ করে মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়। নির্দেশনা পেয়ে গত বছরই পদক্ষেপ নিয়ে মন্ত্রণালয়কে অবহিত করেছে অধিদপ্তর। উপরে  উল্লেখিত কলেজগুলো এই ২৩টির অন্তর্ভুক্ত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT