বাউল সম্রাট ফকির লালন শাঁইজীর ১২৭তম তিরোধান দিবস

১৫ অক্টোবর ২০১৭, ৯:৩৩ অপরাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 251 বার

bornomalatv

[অনলাইন নিউজ ডেক্স] তিনি ১লা কার্ত্তিক ১২৯৭ বঙ্গাব্দ মোতাবেক ১৭ অক্টোবর ১৮৯০ খ্রিষ্টাব্দে মারা যান এবং তিনি বেঁচে ছিলেন ১১৬ বছর।

সেই হিসেবে তিনি জন্মেছিলেন ১৭৭৪ খ্রিষ্টাব্দে। ছেউড়িয়াতে ফকির লালনের সাথে তাঁর পালিত মা মতিজান ফকিরানি, পালিত বাবা ফকির মলম শাহ্‌, ফকির পণ্ডিত মানিক শাহ্‌, শীতল শাহ্‌, ভোলাই শাহ্‌, বিশখা ফকিরানি এবং ফকির মনিরুদ্দিন শাহ্‌সহ অন্যান্য আরো অনেক ভাবশিষ্যর সমাধি আছে।


প্রতি বছর ১লা কার্ত্তিক এখানে দেশ-বিদেশের হাজার হাজার বাউল সমবেত হয়ে উদযাপন করে তাঁর মৃত বার্ষিকী।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ই অক্টোবর ২০১৭ ইংরেজি, পহেলা কার্ত্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ফকির লালন শাইজির আখড়া বাড়ীতে তাঁর তিরোধান দিবস পালিত হবে। বিশ্বের সব দেশ থেকে তাঁর ভক্তরা ছুটে আসবেন।

তিন দিন ব্যাপী অনুষ্ঠান এবং সপ্তাহ ব্যাপী লালন মেলা চলবে। সারা রাত তাঁর বাণী পাঠ হবে। অতিথিরা অধির মনোযোগ দিয়ে তা শ্রবণ করবে। সে এক অন্য রকম পরিবেশ নিজ চোখে না দেখলে উপলদ্ধি করা যাবে না! দৈনিক ডোনেট বাংলাদেশডোনেট বাংলাদেশ এর পক্ষ থেকে সবাইকে নিমন্ত্রণ রইল। ভিজিট করুন আর সাথে থাকুন। http://news.donetbd.com       ও      http://www.donetbd.com

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT