প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা প্রদান, একটি ঐতিহাসিক সূচনা।

২৬ অক্টোবর ২০১৭, ৯:৩৭ অপরাহ্ণ || নিউজটি পড়া হয়েছে : 315 বার

bornomalatv

[ নিজেস্ব প্রতিবেদক ] গত ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টার শিক্ষক বাতায়নের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লক্ষ টাকার চেক প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে উক্ত চেক গ্রহণ করেন Access to information (a2i) মহাপরিচালক জনাব কবির বিন আনোয়ার। চেক প্রদান অনুষ্ঠানে সর্বজন শ্রদ্ধেয় মোঃ আব্দুস সামাদ স্যারের পক্ষে বক্তব্য রাখেন ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক মোঃ হাসান হাফিজুর রহমান। তিনি বলেন বাংলাদেশের ইতিহাসে এ পর্যন্ত সাধারণ শিক্ষকদের জন্য কোন প্লাটফরম হয়নি। শিক্ষক বাতায়ন এমন একটি প্লাটফরম যা শিক্ষকদের জন্য এক নতুন ঠিকানা। পৃথিবীর মধ্যে শিক্ষকদের জন্য এমন ব্যবস্থা বাংলাদেশে এই প্রথম। এর মাধ্যমে সারা দেশের শিক্ষকদের মধ্যে পরিচিতি বেড়েছে, শিক্ষকগণ পরস্পরের মধ্যে অভিজ্ঞতা আদান প্রদান করতে পারছে। ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান বাস্তবায়নের অংশ হিসাবে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর এ এক অনন্য অবদান। ঐতিহাসিক এ অবদানের জন্য জনাব হাসান হাফিজুর রহমান শিক্ষক বাতায়নের সংশ্লিষ্ট সকলের প্রতি  কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। চেক প্রদানের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের শিক্ষকেরা এতদিন পর্যন্ত মানব সেবায় তেমন কোন অবদান রাখতে পারেনি। এবারই প্রথম গত ১৯ আগস্ট ভৈরবে নবী হোসেন স্যারের স্কুলে সেরা শিক্ষকদের সম্বর্ধনা অনুষ্ঠানে আব্দুস সামাদ স্যারের একটি আহ্বানে সাড়া দিয়ে সারা দেশের শিক্ষকেরা বন্যার্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে। সাহায্যের একটি অংশ সরাসরি বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি অংশ দেয়া হল, আর একটি অংশ রোহিঙ্গাদের জন্য রেখে দেয়া হয়েছে যেটা আগামী ডিসেম্বরে সরাসরি তাদের হাতে প্রদান করা হবে। বন্যার্তদের জন্য সাহায্যের বিষয়টি প্রথমে সামাদ স্যারের আইডিয়া থেকে এসেছিল, হাসান স্যার তার বক্তব্যে সে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে তুলে ধরেন এবং সারা দেশের শিক্ষকদের পক্ষা থেকে তার প্রতি কৃতজ্ঞতা জানান। এ অনুষ্ঠানে a2i উর্দ্ধতন কর্মমর্তাদের মধ্য উপস্থিত ছিলেন এটুআই’র সিনিয়র কনসাল্টেন্ট প্রফেসর ড. ফারুক আহমেদ, এডুকেশন টেকনোলজি এক্সপার্ট রফিকুল ইসলাম সুজন, আফজাল হোসেন সারোয়ার,রাকিব রোকন ও ড.আনির আলী ।


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ নাসির উদ্দিন। কিছু মৌলিক সমস্যার কথা উল্লেখ করে তিনি a2i  প্রধানের দৃষ্টি আকর্ষণ করেন। মহাপরিচালক মহোদয় এ সমস্যাগুলি দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন। চেক প্রদান অনুষ্ঠান শেষে এক ঘরোয়া বৈঠকে শ্রদ্ধেয় ফারুক আহমেদ স্যার ও সুজন স্যারের  সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় হয়। বাতায়নের কয়েকটি সমস্যা ও কিশোর বাতায়ন নিয়ে উপস্থিত সবাই যার যার পক্ষ থেকে বক্তব্য তুলে ধরেন। সুজন স্যার এ সমস্যাগুলি অত্যন্ত মনোযোগের সাথে নোট করেন ও দ্রুত সমাধানের আশ্বাস দেন। অনুষ্ঠানের এ পর্বে উপস্থিত ছিলেন মোঃ আব্দুস সামাদ স্যার, হাসান স্যার, সবুজ হাসান স্যার, নূর কুতুবুল আলম স্যার, মোঃ নাসির উদ্দিন স্যার, আনোয়ার উদ্দিন হিরণ স্যার ও মহিলা প্রতিনিধি ইসমাত আরা মমতাজ ম্যাডাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT