‘দৈনিক ডোনেট বাংলাদেশ’ এর প্রতিদিনের পাঠক ও সংবাদকর্মীদের অভিনন্দন ও পবিত্র ঈদুল আজহা এর শুভেচ্ছা

৩১ আগস্ট ২০১৭, ১১:২২ অপরাহ্ণ || নিউজটি পড়া হয়েছে : 353 বার

ইরানসহ মধ্যপ্রাচ্যের বেশিরভাগ দেশে কাল (শুক্রবার) পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হচ্ছে। বাংলাদেশ ও ভারতসহ আরো বহু দেশে এ ঈদ পালিত হবে শনিবার।

সারাবিশ্বের মুসলমানের কাছে ঈদুল আজহা কোরবানির ঈদ হিসেবে পরিচিত। এদিন মুসলমানরা জামাতে নামাজ আদায় করেন এবং সাধ্য অনুযায়ী গরু, ছাগল, ভেড়া, দুম্বা, উট ইত্যাদি পশু কিনে কোরবানির মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করেন। প্রায় ৫,০০০ বছর আগে এ দিনে মহান আল্লাহর নির্দেশে তার সন্তুষ্টি লাভের জন্য আল্লাহর নবী হযরত ইব্রাহিম (আ.) তার প্রিয়তম সন্তান হযরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়ে আত্মত্যাগের পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে আল্লাহর ইশারায় একটি দুম্বা কোরবানির মাধ্যমে সে নির্দেশ বাস্তবায়িত হয়।


তখন থেকেই মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.)-এর ত্যাগের নিদর্শন হিসেবে প্রতি বছর গৃহপালিত পশু কোরবানির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টির জন্য আত্মত্যাগের প্রতীকী পরীক্ষা দেয়ার বিধান চালু হয়। পরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.)-এর মাধ্যমে এই কোরবানি প্রত্যেক হাজির জন্য বাধ্যতামূলক (ওয়াজিব) করা হয়। এ ছাড়া, সামর্থ্যবান প্রত্যেক মুসলমানকে কোরবানি করার জন্য ব্যাপক তাগিদ দেয়া হয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সব শ্রোতা, পাঠক ও শুভানুধ্যায়ীর এবং সকল বিভাগীয়, জেলা ও থানা প্রতিনিধিদের প্রতি ‘দৈনিক ডোনেট বাংলাদেশ’পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ‘দৈনিক ডোনেট বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সম্পাদক জনাব মোঃ রাছেল রানা, ভারপ্রাপ্ত সম্পাদক জনাব মোঃ শেফাতুল ইসলাম পিঞ্জু, প্রকাশক জনাব অলি আজাদ, প্রধান বার্তা সম্পাদক জনাব মোঃ আলমগীর হোসেন এবং যুগ্ম বার্তা সম্পাদক জনাব জিয়াউল হাসান সবুজ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT